কমিউনিটি নিউজ

কোনো অজুহাতে গ্যাসক্ষেত্র বন্ধ না করতে ও জকিগঞ্জকে পাক হানাদারমুক্ত প্রথম অঞ্চলের স্বীকৃতির দাবী


লণ্ডন, ২৫ জুন : সিলেটের জকিগঞ্জ উপজেলায় দেশের ২৮তম গ্যাসক্ষেত্রের উন্নয়ন কাজে সন্তোষ প্রকাশ করে এই গ্যাসক্ষেত্রকে একটি পুর্ণ গ্যাস উত্তোলন কেন্দ্রে পরিণত করার পাশাপাশি অতীতের ন্যায় কোনো অজুহাতে দীর্ঘসূত্রীতা বা যাতে বন্ধ না হয়ে যায় সেদিকে সতর্ক দৃষ্টি রাখার আহবান জানিয়েছেন বৃটেনে বসবাসকরী জকিগঞ্জবাসীরা। পাশাপাশি স্থানীয় চাহিদা মিটানো ও স্থানীয় লোকদের কর্ম সংস্থানের ব্যবস্থা করারও আহবান জানান তারা।
গত ২২ জুন সন্ধ্যায় পুর্ব ল-নের একটি রেস্টুরেন্টে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এসব দাবী জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ক্রয়ডন কাউন্সিলের মেয়র কাউন্সিলার শেরোয়ান চৌধুরী। লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক কমিউনিটি এক্টিভিস্ট আবুল হোসেন।

লিখিত বক্তব্যে জকিগঞ্জে গ্যাসক্ষেত্র উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রশংসা করেন নেতৃবৃন্দ। তাছাড়া নেতৃবৃন্দ এলাকায় নতুন করে মাদকদ্রব্যের ব্যাপক ছড়াছড়িতে উদ্বেগ জানিয়ে বলেন, ইদানিং এসব উপদ্রব বৃদ্ধি পাওয়ায় এলাকার মানুষজনসহ ওই এলাকার বৃটেনপ্রবাসীরা উদ্বিগ্ন। জকিগঞ্জ সীমান্ত দিয়ে ইয়াবা ও অন্যান্য নেশা জাতীয় সামগ্রী প্রবেশ বন্ধে পুলিশ সুপারসহ প্রশাসনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করা হয়।

সংবাদ সম্মেলনে স্বাধীনতাযুদ্ধে সিলেটের জকিগঞ্জকে প্রথম পাক-হানারমুক্ত অঞ্চল দাবী করে বলা হয়, ১৯৭১ সালের ২১ নভেম্বর পবিত্র ইদুল ফিতরের দিন মুক্তিযুদ্ধের উত্তর পুর্ব জোনের বেসামরিক উপদেষ্টা দেওয়ান ফরিদ গাজি এমএলএ, আব্দুল লতিফ এমএলএ, আব্দুর রহিম এমএলএ এবং ৪নং সেক্টর কমান্ডার সি আর দত্তসহ অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিতিতে জকিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করা হয়। নেতৃবৃন্দ সেই হিসেবে জকিগঞ্জকে প্রথম পাক হানাদারমুক্ত অঞ্চল ঘোষণা করে সিলেটবাসীর গৌরবোজ্জ¦ল অর্জনের সরকারি স্বীকৃতি প্রদানের জোর দাবী জানান।

সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের ট্রেজারার গোলাম মর্তুজা চৌধুরী ইকবাল, যুগ্ম সম্পাদক মোহাম্মদ জয়নুল আবেদীন, জকিগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টেও জেনারেল সেক্রেটারি ফজলে আহমদ চৌধুরী একলিম, এডুকেশন সেক্রেটারি কাজী খালেদ আহমদ ও এসিস্ট্যান্ট রিলিজিয়াস সেক্রেটারি কাজি মাওলানা এমদাদুল হক।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close