নিউজ

সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট সালিশি ব্যক্তিত্ব মাহমুদুর রহমান চৌধুরীর (আবুল মিয়া) ইন্তেকাল

সিলেট, ৮ মার্চ – দক্ষিণ সুরমার দাউদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট সালিশি ব্যক্তিত্ব মাহমুদুর রহমান চৌধুরী ওরফে আবুল মিয়া ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। করোনায় আক্রান্ত হয়ে তিনি গত ৪ মার্চ সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধান অবস্থায় ইন্তেকাল করেন। ওইদিনই জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

মৃত্যুরালে তাঁর বয়স হয়েছিলো ৯০ বছর। তিনি ৭ ছেলে ও ৫ মেয়ে ও অসংখ্য আত্বীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,বিশিষ্ট রাজনিতীবিদ ও সমাজসেবক আবুল মিয়া এলাকার মানুষের কাছে এক পরোপকারী ও জনপ্রিয় ব্যক্তিত্ব ছিলেন। তিনি জীবদ্দশায় দাউদপুর ইউনিয়ন পরিষদের কয়েকবারের নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে যোগ্যতার সাথে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি তুরুকখলা ইসলামিয়া বালিকা মাদ্রাসার গভর্নিংবডির সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে সক্রিয়ভাবে জড়িত থেকে এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক অবদান রাখেন। তাঁর মৃত্যুতে এলাকার মানুষসহ দেশ-বিদেশের পরিচিত মহলে শোকের ছায়া বিরাজ করছে। এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিভিন্নজন শোক প্রকাশ করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
উল্লেখ্য মরহুম আবুল মিয়া সাপ্তাহিক সুরমার ব্যবস্হাপনা পরিচালক এমাদুর রহমানের চাচা। এমদাদ তার চাচার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close