নিউজ

আল্লামা শফীর ইন্তেকাল

।। সুরমা ডেস্ক ।।
লণ্ডন, ১৮ সেপ্টেম্বর : হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার সন্ধ্যায় তিনি ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। শুক্রবার বিকেলে ৪ টার চট্টগ্রাম মেডিকেল কলেজ মাঠ থেকে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়।

চট্টগ্রামে হাসপাতালে থাকাকালীন শফি সাহেব বেশ অসুস্থ হয়ে পড়েন। তাঁর বুকে ব্যাথা, উচ্চরক্তচাপ, বমি ও শ্বাসকষ্ট অস্বাভাবিকঙাবে বেড়ে স্যাঁত বলে সেখানকার চিকিৎসকগণ গণমাধ্যমকে জানান। ডায়াবেটিসের মাত্রাও বেড়ে যায়। কোন খাওয়ার খাচ্ছিলেন না তিনি। তাই উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়া হয়।

এর আগে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) মধ্যরাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউর) ৮ নম্বর বেডে হস্তান্তর করা হয়। আইসিইউতে চিকিৎসাসেবার পর শারীরিক অবস্থা একটু ভালো দিকে রয়েছে।

উল্লেখ্য, দারুল উলুম মুইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বিক্ষুব্ধ ছাত্রদের হাতে লাঞ্ছিত ও ৩৬ ঘন্টা অবরুদ্ধ ছিলেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমেদ শফী। এরপর তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এছাড়া মানসিকভাবেও ভেঙ্গে পড়েছেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close