কমিউনিটি নিউজ

জিসিএসই পরীক্ষায়ও টাওয়ার হ্যামলেটসের শিক্ষার্থীদের অনন্য সাফল্য

লণ্ডন, ২ সেপ্টেম্বর – টাওয়ার হ্যামলেটসের শিক্ষার্থীরা এবারও তাদের জিসিএসই পরীক্ষায় অসাধারণ সাফল্য অর্জন করেছে। অগ্রগতি মূল্যায়নের প্রতিটি স্তরে এবারও লক্ষ্যনীয় উন্নতি হয়েছে।

GCSE Results, Oaklands School – 22Aug19

এবারের জিসিএসই পরীক্ষায় টাওয়ার হ্যামলেটস বরার পরীক্ষার্থীদের ৮৫ শতাংশই ইংরেজি বিষয়ে ৯ – ৪ গ্রেড লাভ করে, যা পুরনো গ্রেড পদ্ধতি অনুযায়ি ‘এ’ থেকে ‘সি’ এর সমমানের। ২০১৮ সালের তুলনায় পাশের এই হার এবার ৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর গণিতে ৯ থেকে ৪ পর্যন্ত গ্রেড পেয়েছে ৭৪ শতাংশ পরীক্ষার্থী, যা গতবারের তুলনায় ৪ শতাংশ বেশি।

২২ আগষ্ট বৃহস্পতিবার সারা দেশে একযোগে প্রকাশিত হয় জিসিএসই পরীক্ষার ফল। শিক্ষা জীবনের প্রথম বড় পরীক্ষায় সাফল্য অর্জন করে উল্লাসে মেতে ওঠেন বরার শিক্ষার্থীরা। অসাধারণ এই সাফল্য শিক্ষার্থী ও শিক্ষক অভিভাবকদের সাথে উদযাপনের লক্ষ্যে টাওয়ার হ্যামলেটসের শিক্ষা বিষয়ক কেবিনেট মেম্বার ড্যানি হ্যাসেল গিয়েছিলেন বেথনাল গ্রীণের ওকল্যান্ডস স্কুলে। এই স্কুলের পরীক্ষার্থীদের ৭৪ শতাংশই ম্যাথস’ ও ইংলিশে ৯-৪ গ্রেড লাভ করে। (পুরনো গ্রেডিং পদ্ধতি অনুযায়ি যা এ থেকে সি)।

এক প্রতিক্রিয়ায় কাউন্সিলর ড্যানি হ্যাসেল বলেন, জিসিএসইতে বরার দূর্দান্ত সাফল্যে আমি সন্তুষ্ট। আমাদের স্কুলগুলো যে অগ্রগতির ধারা সুসংহতভাবে অব্যাহত রেখে চলেছে, তা-ই ফুটে ওঠেছে এই ফলাফলের মধ্য দিয়ে। শিক্ষার্থীরা তাদের কঠোর পরিশ্রমের ফল লাভ করায় আমি তাদেরকে অভিনন্দন জানাচ্ছি এবং শিক্ষার্থীদের সাফল্য অর্জনে সর্বাত“ক সহযোগিতা করায় শিক্ষকদেরকেও ধন্যবাদ জানাই।

ওকল্যান্ডস স্কুলের কৃতি শিক্ষার্থীদের একজন হচ্চেছন কারলা স্কোরটিনশি। তিনি তাঁর প্রতিক্রিয়ায় বলেন, আমি অভিভূত ও সন্তুষ্ট। একটি বিষয়ে গ্রেড ৭ এবং ৫টি বিষয়ে গ্রেড ৬ পেয়েছি আমি, যা আমাকে হিস্ট্রি, গভর্নমেন্ট এন্ড পলিটিক্স এবং জিওগ্রাফি নিয়ে এ লেভেল এ অধ্যয়ন করতে সাহায্য করবে। আমার এই সাফল্যের পেছনে শিক্ষকদেরও কঠোর পরিশ্রম রয়েছে, আমি তাদের প্রতিও কৃতজ্ঞ।

৫টি বিষয়ে গ্রেড ৮ এবং গণিতে গ্রেড ৭ লাভকারী আরেক কৃতি শিক্ষার্থী ইমান সাইয়েদ বলেন, আমার রেজাব্বে আমি খুবই সন্তুষ্ট এবং একই সাথে আমার শিক্ষকদের প্রতিও আমি কৃতজ্ঞ। এখন আমি ফিজিক্স, ম্যাথস, ফার্দার ম্যাথস এবং জিওগ্রাফি নিয়ে এ লেভেল এবং পরবর্তীতে ইউনিভার্সিটিতে এস্ট্রোফিজিক্স নিয়ে উচ্চচতর শিক্ষা অর্জন করতে চাই।

আরেক কৃতি শিক্ষার্থী নাসির ওসমান পছন্দের বিষয়গুলোতে ৮ জিসিএসই লাভ করেন এবং এখন ম্যাথস, কেমিষ্ট্রি ও ফিজিক্স নিয়ে এ লেভেল করার পরিকল্পনা করছেন। তিনিও তার ফলাফলে খুবই সন্তুষ্ট বলে জানান।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close