কমিউনিটি নিউজ

রাজনৈতিক আশ্রয় প্রার্থীদের দেশে ফিরিয়ে নেওয়ার চুক্তি বাতিলের দাবি

লণ্ডন, ১১ জুন- যুক্তরাজ্য প্রবাসী ১৩ হাজার বাংলাদেশি রাজনৈতিক আশ্রয় প্রার্থীকে দেশে ফিরিয়ে নেওয়ার চুক্তি বাতিলের দাবিতে ১০ জুন সোমবার পূর্ব লণ্ডনের শহীদ আলতাব আলী পার্কে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ যুক্তরাজ্য শাখার ডাকে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি জনাব জামান আহমেদ সিদ্দিকীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান সামীমের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ও ভয়েস ফর জাস্টিস ইউকে সভাপতি কে এম আবু তাহের চৌধুরী। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন লেখক ও কলামিস্ট জনাব রাকেশ  রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব আমির উদ্দিন মাস্টার, অবসর প্রাপ্ত সচিব জনাব সৈয়দ মাহবুব ই জামিল ও গণ অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জনাব নাজমুস সাকিব।

বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ফাইট ফর রাইট ইন্টারন্যাশনালের সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন চৌধুরী, নিরাপদ বাংলাদেশ চাই এর সহসাধারণ সম্পাদক রায়হান আহমেদ, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খন্দকার সাইদুজ্জামান সুমন, রফি চৌধুরী, ইকবাল আহমেদ, মাহফুজ আহমেদ মুবিন, সাইফুল ইসলাম, রাশেদ রায়হান, আব্দুল গফফার, মেজবাহ উল হক বাবু, ফারুক আহমেদ, ইমাম হোসেন, সামীম আহমেদ, তন্ময় ও নাসরিন জাহান প্রমূখ।

বক্তারা রাজনৈতিক আশ্রয় পার্থীদের নিয়ে রাজনৈতিক ঘৃণা ষড়যন্ত্র বন্ধের কড়া হুশিয়ার প্রদান করে বলেন, প্রবাসীরা সুদুর প্রবাসে মানবেতর জীবন যাপন করে দেশে রেমিট্যান্স পাঠায়। এই প্রবাসীরা প্রবাসে থাকলে দেশের লাভ ছাড়া কোন ক্ষতি নেই। বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের স্বার্থ রক্ষায় হতভাগ্য প্রবাসীদের বলি দিতে এই কালো চুক্তি সম্পাদন করেছে বলে সকলে মনে করেন ।

অনুষ্ঠানে উপস্থিত নেতৃবৃন্দ এই কালো চুক্তি বাতিলের জন্য জোর দাবি জানান। বাংলাদেশ সরকার এই কালো চুক্তি থেকে বেরিয়ে না আসলে আগামীতে সকল প্রবাসীকে নিয়ে তারা জোরদার আন্দোলন গড়ে তুলার হুশিয়ারি দেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close