নিউজ

সাভারে সেই গণস্বাস্থ্য প্রাঙ্গণেই শায়িত হবেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা অফিস।। শুক্রবার (১৪ এপ্রিল) বাদ জুম্মা সাভারে দেশমান্য ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য প্রাঙ্গণে জানাজা শেষে শায়িত হবেন। সেখানেই গণস্বাস্থ্য কেন্দ্রের মাত্রা শুরু। গণ বিশ্ববিদ্যালয়, সবচেয়ে কমদামে মানসম্পন্ন ওষুধের উৎপাদক গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস, নার্স ও স্বাস্হ্যকর্মী প্রশিক্ষণসহ বেশ কয়েকটি জনহিতকর প্রতিষ্ঠান ওই প্রাঙ্গণে অবস্থিত।

বৃহস্পতিবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর
আলম মিন্টু এক বিজ্ঞপ্তিতে জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর একমাত্র ছেলে বারিশ চৌধুরীর ও তার পরিবারের সিন্ধান্ত অনুযায়ী ১৪ এপ্রিল শুক্রবার বাদ জুম্মা সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের মেইন গেইটের বাম পাশে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে কবর দেওয়া হবে। ১৪ এপ্রিল শুক্রবার সকাল ১০ টা হতে বেলা ১২ টা ৩০ মিনিট পর্যন্ত সেখানে সর্ব সাধারনের জন্য মরদেহ দেখার জন্য উন্মুক্ত থাকবে।

বৃহস্পতিবার বিকেল ৪ টায় ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালে ৪র্থ জানাযা অনুষ্ঠিত হয়। তার পর মরদেহ ফ্রিজার ভ্যানে সাভার গণস্বাস্থ্যে কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। রাতে সাভার গণস্বাস্থ্যে কেন্দ্রে মরদেহসহ গাড়ী থাকবে।

এর আগে আজ সকাল ৮ টায় বারডেম হাসপাতাল থেকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ ডা. জাফরুল্লাহ চৌধুরীর রোড নং ৯/ এ ধানমন্ডি ৫১ নং নিজ বাসায় নেওয়া হয়।সেখানে এলাকার সর্বস্তরের মানুষ তাদের প্রিয় বড় ভাইকে শেষ বিদায় জানান। ৮ টা ৪৫ মিনিটে সেখানে ১ম জানাযা অনুষ্ঠিত হয়। ২য় জানাযা ঢাকা মেডিকেল কলেজের সামনে সকাল ৯ টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হয়। ডা. জাফরুল্লাহর মরদেহ তাঁর স্মৃতিবিজড়িত ঢাকা মেডিকেল কলেজ ক্যাম্পাসে প্রায় ১ ঘন্টা রাখা হয়।চিকিৎসক এবং ছাত্র-ছাত্রীগন মরদেহের প্রতি শ্রদ্ধা জানান। এরপর সকাল ১০ টা ১৫ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্ব সাধারণের শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ আনা হয়। বেলা ১ টা পর্যন্ত মরদেহে সর্বস্তরের মানুষের পক্ষ থেকে শ্রদ্ধা ও ফুলের শুভেচ্ছা জানানো হয়। বেলা ২ টা ৪০ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে ৩য় জানাযা অনুষ্ঠিত হয়।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close