বাংলাদেশ

মৌলভীবাজারে “আত্মার আত্মীয়’র” ইফতার, সেহরির খাদ্য সহয়তা ও নগদ অর্থ বিতরণ

।। কাজল রশীদ।।
লণ্ডন, ২৯ মার্চ : মৌলভীবাজার সরকারি কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের প্লাটফর্ম “আত্মার আত্মীয়”—এর উদ্যোগে গত ২৩ মার্চ, বৃহস্পতিবার দুপুরে শহরে শ্রীনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অসহায়দের মাঝে ইফতার ও সেহরির খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন— আত্মার আত্মীয়’র সদস্য— কাজী আসাদুজ্জামান, সৈয়দ মোকাম্মিল আলী, রেজাউর রহমান, সৈয়দ সাহেদ আহমদ, সৈয়দ সুজা, মুক্তার আহমেদ, সাহিদ আহমেদ, সায়েক আহমদ, মো. ছালিক আহমেদ ও তাপস দাস প্রমুখ। আমেরিকা থেকে ফাণ্ড কালেকশনে সহযোগিতা করেন সৈয়দ শরীফ আহমদ।

জানা যায়, মৌলভীবাজার শহর ও শহরের আশ—পাশের ২৫০টি অসহায় পরিবারের মাঝে ইফতার ও সেহরির এই খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ করা হয়। খাদ্য সহায়তার মধ্যে ছিলো সয়াবিন তেল ৫ কেজি, চিনি ১ কেজি, ছোলা ২ কেজি, মুশুরি ডাল ২ কেজি, আতপ চাউল ২ কেজি ও নগদ ৫০০ টাকা।

উল্লেখ্য, “আত্মার আত্মীয়” মৌলভীবাজার সরকারি কলেজ ১৯৮৫—৮৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মধ্যে সমমনাদের একটি প্লাটফর্ম। আত্মার আত্মীয় প্লাটফর্মের সদস্যরা লণ্ডন, আমেরিকা, কানাডা, ইটালি ও মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন। তাদের সমন্বয়ক হিসেবে কাজ করছেন লণ্ডন প্রবাসী কবি কাজল রশীদ। দেশ—বিদেশের সদস্যরা বিভিন্ন বিষয় নিয়ে ভার্চুয়ালি মতবিনিময়ে মিলিত হন এবং প্রাকৃতিক দুর্যোগ, শীত মৌসুমসহ নানা সময়ে দেশের অসহায় মানুষের পাশে দাঁড়ান।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close