নিউজ

সুপ্রিম কোর্টে ভোট জালিয়াতির প্রতিবাদে লন্ডনে আইনজীবীদের সংবাদ সম্মেলন

সুরমা ডেস্ক। বাংলাদেশে সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির নির্বাচনে পুলিশী হামলা, আইনজীবি ও সাংবাদিকদের উপর পুলিশ বাহিনীকে ব্যাবহার করে নিপীড়নে ও নির্লজ্জ ভোট জালিয়াতির প্রতিবাদে জতীয়তাবাদী আইনজীবি ফোরাম যুক্তরাজ্য শাখা রবিবার (১৯মার্চ) এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে আইনজীবী নেতারা বলেন, সুপ্রিম কোর্টে সরকারি দল ভোট চুরির যে নজিরবিহীন দৃষ্টান্ত স্হাপন করেছে, তা অতীতে তাদের একদলীয় বাকশাল আমলকে স্মরণ করিয়ে দেয়। তাছাড়া আগামী জাতীয় নির্বাচন গুলো কেমন হবে তার মহড়া হিসেবে সকলে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদক ব্যারিস্টার হামিদুল হক আফিন্দী লিটনের পরিচালনায় এতে লিখিত বক্তব্য পাঠ করেন, ফোরামের সভাপতি ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান‌। এসময় অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন প্রধান উপদেস্টা সলিসিটর ইকরামুল হক মজুমদার, সহসভাপতি এডভোকেট নাসরিন আক্তার, ব্যারিস্টার নজরুল হোসাইন, ব্যারিস্টার সোহরাব হোসেন, ব্যারিস্টার জাহাঙ্গীর আলম, ব্যারিস্টার নাসের খান অপু, এডভোকেট আবুল হাসনাত, সলিসিটর ইমতিয়াজ হোসেন, এডভোকেট এনাম আজগর, এডভোকেট সৈয়দ আব্দুল মতিন প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশের জনগণ বর্তমানে কঠিন নৈরাজ্য, চরম আর্থিক দুর্নীতি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে একটি কঠিন সময় পার করছে।  বর্তমান সরকার পূর্বের চরম বিতর্কিত প্রহসনের নির্বাচন ও গত নির্বাচনে অর্থাৎ মধ্যরাতে গায়ের জোরে নির্বাচন করেছে। লিখিত বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা, গণতন্ত্র প্রতিষ্ঠা, আইনের শাসন, ন্যায় বিচার, মানবাধিকার, ভোট ও ভাতের অধিকার, বাকস্বাধীনতাসহ সর্বোপরি দেশ বিনির্মাণের স্বার্থে বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ সকল বিরোধী দলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানানো হয়। তারা বলেন, অবিলম্বে বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ প্রদান, নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থার মাধ্যমে  সুখী, সমৃদ্ধশালী ও গণতান্ত্রিক বাংলাদেশ ফিরিয়ে আনা সম্ভব বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

আইনজীবী নেতৃবৃন্দ বলেন, দেশপ্রেমিক আইনজীবী ও পেশাজীবীরা ঐক্যবদ্ধভাবে শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হয়ে, অবৈধ ও অনির্বাচিত সরকারের পতন না হওয়া আন্দোলন ও জনমত গঠন অব্যাহত

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close