নিউজ

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে লন্ডনে মানববন্ধন

সুরমা ডেস্ক। সোমবার ১৩ মার্চ মানবাধিকার সংগঠন ফাইট ফর রাইটস ইন্টারন্যাশনালের উদ্যোগে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জামিল আহমদ এর পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে মানব বন্ধন শুরু করা হয়। সংগঠনের সভাপতি মোঃ রায়হান উদ্দিনের সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল বুরহান উদ্দিন চৌধুরীর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমার দেশ ইউকের নির্বাহী সম্পাদক ওলি উল্লাহ নোমান।

বিশেষ অতিথি হিসেবে ব্যক্তব্য রাখেন,ফাইট ফর রাইট ইন্টারন্যাশনালের এ্যাসিস্টেন্ট সেক্রেটারী ও যুবদল নেতা মোঃ কামরুল হাসান রাকিব,‌ অনলাইন এ্যাকটিভিস্ট ফোরাম ইউকে’র জেনারেল সেক্রেটারী মোঃ দেলোয়ার হোসেন, সিলেট মহানগর শিবিরের সাবেক অফিস সম্পাদক আসাদুজ্জামান সাফি,ই আর আই এর জেনারেল সেক্রেটারী নওশীন মুস্তারী মিয়া সাহেব, মৌলভীবাজার সদর উপজেলা জামায়াতের সাবেক এ্যাসিস্টেন্ট সেক্রেটারি ইমদাদুল হক, ফাইট ফর রাইটস ইন্টারন্যাশনাল এর এ্যাসিস্টেন্ট সেক্রেটারী মোঃ আমিনুল ইসলাম সফর।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের মাতৃভূমি বাংলাদেশে আজ গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই। বিএনপি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। সরকার জনগণের আন্দোলনকে ভয় পায় বলেই সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রেখেছে। তিনি অবিলম্বে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমাতে এবং অবাধ, সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থা করতে সরকারের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফাইট ফর রাইট ইন্টারন্যাশনালের সহকারী সম্পাদক ও যুবদল নেতা মোঃ কামরুল হাসান রাকিব

বিশেষ অতিথির বক্তব্যে ফাইট ফর রাইট ইন্টারন্যাশনালের সহকারী সম্পাদক ও যুবদল নেতা মোঃ কামরুল হাসান রাকিব বলেন, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের কোন বিকল্প নেই। তিনি বলেন, জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ অত্যন্ত জরুরি; যা একমাত্র অবৈধ সরকারের পতনের মাধ্যমে সম্ভব।

সভাপতির বক্তব্যে মোঃ রায়হান উদ্দিন বলেন, গরিব মানুষের পেঠে লাথি মেরে সরকার নির্লজ্জভাবে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করেছে। তিনি সরকারকে উদ্দেশ্য করে আরও বলেন, দ্রবমূল্যের উর্ধ্বগতি রোধ এবং অবাধ, সুষ্ঠু নির্বাচন দিতে না পারলে পদত্যাগ করুন। তিনি সরকারের চরম ব্যর্থতাকে উল্লেখ করে এই সরকারের পতন ঘটাতে সকল বিরোধী রাজনৈতিক দল এবং সাধারণ জনগনকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লন্ডন সিটি যুব দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক জাকির হেসেন, ফাইট ফর রাইটস এর সহ-সভাপতি শরীফ রানা, আব্দুল গফ্ফার শাহীন ও আহমদ আলী, যুগ্ন-সম্পাদক মোহাম্মদ আলী, মোঃ ইকবাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক কামাল আহমদ, প্রচার সম্পাদক মোঃ ফান্টু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রায়হান চৌধুরী,
সহ-ধর্ম বিষয়ক সম্পাদক সালেহ আহমদ, মোঃ হাসান আহমেদ রুবেল মাহমুদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ মাশিউর রহমান, রাজু আহমদ, ফিরোজ মিয়া, মিল্লাত হোসেন, ইসলাম উদ্দীন, মোঃ এমদাদুল হক, মোঃ মেহেদী হাসান, মোঃ আলাউদ্দীন, মিজানুর রহমান, বিপ্লব মাহমুদ, পারবেজ আহমেদ বেলাল, বেলাল আহমদ, রাকিব মিয়া, আব্দুল মুকিত, মোঃ ইমরান আহমদ, এস, এম, ইয়াজদীন,
মোহাম্মদ রাসেল, মিনহাজ উদ্দীন, এস, এম, রেজাউল করিম, সাবের আহমদ, মোঃ জাবের চৌধুরী, মোঃ মহিবুল্লাহ, মোঃ আরসাদ আলী, মোঃ আল আমিন, মোঃ জবলুল আলম বিপুল, নুরুল ইসলাম মাসুদ, ও মোঃ ফেরদৌস প্রমূখ। পরিশেষে মোঃ আব্দুস শহীদের মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close