কমিউনিটি নিউজনিউজ

অর্ধশত বছরেও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো স্বাধীনতা পায়নি- পলাশ রহমান

ভেনিস বাংলাদেশ প্রেস ক্লাবের আয়োজনে বাংলাদেশের ৫১তম বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয় ভেনিস বাংলা স্কুল মিলনায়তনে। প্রেসক্লাবের সভাপতি জাকির হোসেন সুমনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, প্রধান উপদেষ্টা পলাশ রহমান।

১৬ ডিসেম্বর (শুক্রবার) সন্ধ্যায় আয়োজিত আলোচনা সভায় পলাশ রহমান বলেন, আমরা বিজয় অর্জন করেছি অর্ধশত বছর পেরিয়ে গিয়েছে, কিন্তু এখনো বিজয়ের সুফল দেশবাসীর ঘরে উঠেনি। দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো আজও স্বাধীনতা পায়নি। মানুষের জন্য মুক্তিযুদ্ধের মূলনীতি- সাম্য, মানবিক মর্যাদা এবং ন্যায় বিচার নিশ্চিৎ করা যায়নি।

তিনি বলেন, দেশের মানুষকে সত্যিকারের স্বাধীনতা এবং বিজয়ের সুখ দিতে হলে সাংবাদিকদের অনেক বেশি দায়িত্বশীল হতে হবে। সমাজের ছোট বড় সব অন্যায্যতার বিরুদ্ধে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

সভাপতি জাকির হোসেন সুমন বলেন, নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে যারা আমাদের জন্য বিজয় এনে দিয়েছেন তারা সর্বকালের শ্রেষ্ঠ সন্তান। তাদের রক্তের ঋণশোধ করতে হলে দেশকে ভালোবাসতে হবে। দেশের উন্নয়নে মনোযোগী হতে হবে। দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে হবে।

সহ-সভাপতি সোহানুর রহমান উজ্জল বলেন, জাতির জনক শেখ মুজিবর রহমানের দৃঢ় নেতৃত্বর কারণে আমরা যে দেশ পেয়েছি, যে স্বাধীনতা পেয়েছি তা সঠিক পথে ধরে রাখার দায়িত্ব আমাদের। বিশেষ করে প্রবাসীদের দেশপ্রেম, অভিজ্ঞতা এবং সুচিন্তা কাজে লাগিয়ে দেশের চলমান উন্নয়ন অব্যাহত রাখতে হবে। দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে বেশি বেশি রেমিটেন্স পাঠানোর আহবান জানান তিনি। প্রেস বিজ্ঞপ্তি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close