নিউজ

প্রবাসী ব্যাক্তিত্ব জালাল উদ্দিন সেলিম মালয়েশিয়ায় দাতু শ্রী উপাধিতে ভূষিত

বাংলা প্রেসক্লাব মালয়েশিয়ার পক্ষ থেকে সংবর্ধনা

সুরমা ডেস্ক।

মালয়েশিয়া বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ ও বিশিষ্ট ব্যবসায়ী জালাল উদ্দিন সেলিম মালাকা রাজ্যের রাজপরিবারের পক্ষ থেকে দাতু শ্রী উপাধি পাওয়ায় বাংলা প্রেসক্লাব মালয়েশিয়ার পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

গত ১৪অক্টোবর (শুক্রবার) মালয়েশিয়ার  কুয়ালালামপুরের বুকিতবিনতাংয়ে এ সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করে প্রেস ক্লাব।
ক্লাবের সভাপতি আহমাদুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির আহমদ ফারুকের সঞ্চালনায় দাতু শ্রী জালাল উদ্দিন সেলিমকে এ সংবর্ধনা দেওয়া হয়। মূলত একজন বাংলাদেশি হিসেবে মালয়েশিয়ায় ব্যবসা বাণিজ্য, এনজিও, সমাজকল্যাণ ও কমিউনিটির কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখার জন্য দেশটির মালাকা প্রদেশের
রাজপরিবার তাকে সম্মান সূচক এ দাতু শ্রী উপাধি দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে জালাল উদ্দিন বলেন, প্রবাসে আমাদের বাংলাদেশের সুনাম বৃদ্ধি করতে সবাই সম্মিলিত হয়ে নিঃস্বার্থভাবে কাজ করতে হবে। তাছাড়া এখানে সরকারের আইনকানুন মেনে যেকোনো নেতিবাচক কর্মকাণ্ড থেকে আমাদের বিরত থাকতে হবে।

জালাল উদ্দিন সেলিম বলেছেন, দেশ ও জনগণের সেবার মানসিকতা নিয়ে কাজ করলে দুনিয়ার পাশাপাশি আখিরাতেও এর প্রতিদান পাওয়া যায়। প্রবাসী বাংলাদেশিদের জন্য ভালো কিছু করে যেতে চাই। ভালো কিছু করলে সেটা সদকায়ে জারিয়া হিসেবে রয়ে যাবে এবং এর প্রতিদান রোজ কিয়ামতে পাব।

জালাল উদ্দীন বৃহত্তর কুমিল্লার দাউদকান্দি উপজেলার ভেলানগর গ্রামের মোহাম্মদ আবদুল আউয়ালের পুত্র। তিনি ১৯৯৫ সালে পড়াশোনার জন্য মালয়েশিয়ায় যান। মালয়েশিয়ায় ইউনিভার্সিটি অব সাইন্স (ইউএসএম) থেকে শিক্ষাজীবন শেষ করে সেখানেই কর্মজীবন শুরু করেন। পরে আর পেছনে তাকাতে হয়নি তাকে। ২০১৯ সালে মালয়েশিয়ান তরুণী দাতিন সেরীকে বিয়ে করার মাধ্যমে সংসার জীবন শুরু করেন। একের পর এক সাফল্যে প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে এক বিরল দৃষ্টান্ত স্থাপন
করেছেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আশরাফুল মামুন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী বিএম রাসেল, সানওয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বৃষ্টি খাতুন, ইদ্রিছ মোহাম্মদ হপে প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, দাতু শ্রী জালাল উদ্দীন মালয়েশিয়াতে আমাদের বাংলাদেশিদের গর্ব এবং অনুকরণীয় দৃষ্টান্ত। তার এ সম্মানে আমাদের প্রবাসীদের মুখ উজ্জ্বল হয়েছে।

আলোচনা সভা শেষে প্রেস ক্লাবের পক্ষ থেকে দাতু শ্রী জালাল উদ্দিন সেলিমকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close