নিউজ

খেলাফত মজলিস ইউরোপের ঈদ পূনর্মিলনী

গত ১২জুলাই খেলাফত মজলিস ইউরোপের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইউরোপ পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এর সভাতিত্বে অনুষ্ঠিত পূনর্মিলনীতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মহাসচিব ড: আহমদ আব্দুল কাদের।বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমি এবং কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সহকারী পরিচালক ইউরোপ জনাব এম এস জামান খান।
ঈদ পূনর্মিলীতে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মক্কা আল মোকার্রামা, ফ্রান্স, ইতালী, জার্মানী, স্পেইন বার্সেলোনা ও কাতালোনিয়া এবং পর্তুগালের বিভিন্ন শাখা দায়িত্বশীলগণ অংশ গ্রহন করেন ও বক্তব্য রাখেন।

ইউরোপ জোনের অন্যতম সদস্য ইন্জিনিয়ার শাহীদ হোসাইনের পরিচালনায় প্রধান অতিথি ড: আহমদ আব্দুল কাদের বলেন, আমাদের ব্যাক্তি পরিবার ও সমাজ জীবন গঠনে কুরবানীর শিক্ষা অত্যন্ত তাৎপর্যবহ।যে মানুষ আল্লাহর সন্তুষ্ঠি অর্জনের লক্ষ্যে নিজের ব্যাক্তি স্বার্থকে কুরবানী করতে পারে সেই প্রকৃত মুমিন। তিনি বলেন, সিলেটে বন্যা দুর্গত মানুষের দুরাবস্থা ভয়াবহ।বহু ব্যাক্তি দল ও প্রতিষ্ঠান ত্রানকাজে প্রশংসনীয় উদ্যোগ নিলেও সরকারী দল এবং সরকারের ভূমিকা মানুষকে হতাশ করেছে। পূনর্বাসন কাজে প্রয়োজনীয় বরাদ্ধ দানের জন্য তিনি সরকারের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথি মাওলানা আহমদ আলী কাসেমি বলেন, আল্লাহর কাছে পরিপূর্ণ আত্মসমর্পনই কুরবানীর শিক্ষা।শুধু নিজের সূখ আনন্দ নয় বরং অন্যের মুখে হাসি ফুটাবার জন্যে যথা সামর্থ নিয়ে তাদের পাশে দাঁড়ানোও একজন মুমিনের কর্তব্য। মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন,ঈদুল আজহা হলো মা হাজেরা ও ইসমাইল আ: এর সংগ্রাম এবং আল্লাহর সন্তুষ্ঠির নিকট হজরত ইব্রাহীম আ: এর আত্মসমর্পনের শিক্ষা আমাদের জীবনে বাস্তবায়নের সামাজিক ইবাদত। জনাব এম এস খান বলেন, পরিবার-স্বজন বিহীন যারা দূরদেশে দীর্ঘশ্বাস নিয়ে ঈদের সময় কাটান তারা দেশের দুরদশাগ্রস্থ মানুষের অবস্থা আরো ঘনিষ্ঠ ভাবে উপলব্ধি করতে পারেন।সবার অনুভূতি সমানভাবে ভাগ করে নেতাই কুর্বানীর শিক্ষা।

সভায় বক্তব্য রাখেন, আমেরিকা শাখার সভাপতি মাওলানা আবুল কাসেম, মক্কা আল মোকার্রামা শাখার সভাপতি মাওলানা শায়খ মোহাম্মাদ আলী,যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান, সাধারন সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক,
ইতালী শাখার সভাপতি মনিরুজ্জামান জমাদ্দার, পর্তুগাল শাখার সভাপতি শামসুজ্জামান, জার্মানী শাখার সভাপতি আলমগীর হোসাইন, ফ্রান্স শাখার সাধারন সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, বার্সেলোনা শাখার সাধারন সম্পাদক মাওলানা বদরুল হক, কাতালোনিয়া শাখার সাধারন সম্পাদক শামস সুমন, ফ্রান্স শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ সয়েফ আহমদ, বোবিনী শাখার সভাপতি মাওলানা শিব্বির আহমদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close