নিউজ

ছাতকে বন্যায় ভয়াবহ পরিস্থিতিতে অনাহারে লাখ লাখ পানিবন্ধি মানুষ “উদ্ধার অভিযান ত্রাণ পৌঁছায়নি”

।। হাসান আহমদ, ছাতক থেকে ।।
লণ্ডন, ২০ জুন : বন্যার পানিতে তলিয়ে ছাতক ‘পুরো দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। না খেয়ে আছেন লাখো মানুষ, এখন পর্যন্ত ছাতকে কোন উদ্ধার অভিযান ও সরকারী ত্রান পৌছায়নি! মানুষ এখনোও ঘরবাড়িতে পানিবন্ধি রয়েছে! বাঁচার জন্য মানুষের আকুতি, আশ্রয়কেন্দ্রে মানুষ না খেয়ে আছেন!

নৌকা ও বৈঠা নিয়ে ছাতরে উপরে

সুনামগঞ্জের ছাতকে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। ইতিমধ্যে উপজেলার ১৩টি ইউপি ১টি পৌর সভাসহ ভারি বর্ষণ ও পাহাড়ি ঢল অব্যাহত থাকায় নতুন-নতুন এলাকা প্লাবিত হয়ে লাখো মানিষ পানিবন্ধি হওয়ার খবর পাওয়া গেছে।

বন্যায় তলিয়ে গেছে এখানের বহু পাকা রাস্তাঘাট, প্লাবিত হয়েছে হাজার ঘরবাড়ি, দুই শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান ও শতাধিক মৎস্য খামার। গোবিন্দগঞ্জ-ছাতক, সুনামগঞ্জ সড়ক বন্যার পানিতে তলিয়ে গেছে। প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে এখানে সুরমা, চেলা ও পিয়াইন নদীতে পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। ফলে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ৫ লক্ষাধিক মানুষ।

ভারি বর্ষণ ও সীমান্ত এলাকা মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানি বৃদ্ধির ফলে পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও হাটবাজার, শিক্ষাপ্রতিষ্ঠান বন্যা প্লাবিত হয়ে পড়েছে।

ভেঙ্গে পড়ছে বাড়ি

স্থানীয়রা জানান, অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে উপজেলার ১৩টি ইউনিয়নের গ্রামের মানুষ পানিবন্দি অবস্থায় খেয়ে না খেয়ে সীমাহীন দুর্ভোগের মধ্যে দিন-রাত অতিবাহিত করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমানের মোবাইলে বন্ধ থাকায় যোগাযোগ করা যায়নি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close