কমিউনিটি নিউজ

১৬ ও ১৭ জুলাই লণ্ডনে জাবি’র সুবর্ণ জয়ন্তী উৎসব

লণ্ডন,১৩ জুন : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে লণ্ডনে গত ১১ জুন,শনিবার এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়।  

উদযাপন পরিষদের সভাপতি, চট্ট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ড ওয়াসিউল ইসলামের সভাপতিত্বেএই গুরুত্বপূর্ণ সভায় আগামী ১৬ এবং ১৭ জুলাই অনুষ্ঠাতব্য সুবর্ণ জয়ন্তীর আন্তর্জাতিক উৎসবকে আরো সফল করে তোলারজন্য বেশকিছু পদক্ষেপ ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

বিশেষ করে বাংলাদেশ, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও আফ্রিকা থেকে আগত প্রাক্তন ছাত্র- ছাত্রীদের লণ্ডনে অবস্থান ও তাঁদের পরিষেবা বাড়ানোর বিষয়ে বক্তব্য রাখেন রেজাউল করিম। 

সাংস্কৃতিক অনুষ্ঠানকে প্রাণবন্ধ করে তোলার জন্য প্রাক্তন ছাত্রছাত্রীদের পাশাপাশি বাংলাদেশের প্রখ্যাত শিল্পীর উপস্থিতির বিষয়ে গুরুত্ব দেন সাংস্কৃতি উপ-কমিটির  আহব্বায়ক সাহিত্য পাল। 

অর্থ উপকমিটির আহব্বায়ক জাকির হোসেনের প্রস্তাবনায়  যুক্তরাজ্যে বসবাসরত প্রাক্তনদের নিবন্ধন করার শেষ তারিখ হিসাবে ৩০শে জুন ধার্য করা হয়।

তাছাড়া প্রকাশনার দায়িত্বে মিশকাত চৌধুরীর উপর অর্পণ করে আগামী ২০ জুনের মধ্যে সবাইকে লেখা জমা দেয়ার আহ্ববান করা  হয়। সাজসজ্জার বিষয়ে অগ্রগতির কথা তুলে ধরেন জাহানারা আক্তার শিমলা। 

অতিথিদের সেবা নিশ্চিত করার জন্যেএকটি বিশেষ সেচ্ছাসেবক দল কাজ করবে বলে জানায় তুষার আহমেদ। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে গণ্য মান্য ব্যক্তিদেরউপস্থিতি নিশ্চিত করার জন্যে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালুমনি  এসোসিয়েশন ইন ইউকে (জুয়াক) এর ভারপ্রাপ্ত সভাপতিমাসুদ হাসান খানকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন উদযাপন পরিষদের সদস্য সচিব জুবায়ের বাবু। 

সভায় বাংলাদেশ থেকে আগত ৮ম ব্যাচ ইংরেজী বিভাগের ছাত্রী আশরাফুন রোজিকে জুয়াকের পক্ষ থেকে বরণ করে নেয় সামসুন  নাহার রুমা এবং আশিক।  

এখানে উল্লেখ্য যে, এই প্রথম “বিশ্ব জুড়ে জাহাঙ্গীরনগর, এগিয়ে চলার পঞ্চাশ বছর” এই স্লোগানটি সামনে রেখে আন্তর্জাতিক উৎসবের মূল অনুষ্ঠানটি আগামী ১৭ জুলাই পূর্ব লণ্ডনের ইম্প্রেশন ইভেন্টস ভেন্যুতে অনুষ্ঠিত হবে, যেখানে যুক্তরাজ্য ও ইউরোপ ছাড়াও সারা বিশ্ব থেকে শত জাবিয়ান অংশগ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেছেন উদ্যোক্তারা।।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close