নিউজহোম

নুপুর শর্মা ও জিন্দালকে গ্রেফতারের দাবী ও ভারতীয় পণ্য বয়কটের আহ্বান

মহানবীকে(সা) কটুক্তির প্রতিবাদে লণ্ডনে সমাবেশ

লণ্ডন, ১০জুন। ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের মুখপাত্র নুপুর শর্মা ও নাবিন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা) সম্পর্কে কটুক্তির প্রতিবাদে ১০ জুন শুক্রবার ইসলামিক রাইটস এণ্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের উদ্যোগে ও বিভিন্ন সংগঠণের সমর্থনে পূর্ব লণ্ডনের আলতাব আলী পার্কে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রবীন কমিউনিটি নেতা ও সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও রাইটস কনসারনের সভাপতি মোহাম্মদ শফিক খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন,মাওলানা আব্দুল কাদের সালেহ,ড: হাসনাত এম হোসেন এমবিই,ব্যারিষ্টার নাজির আহমদ,মাওলানা ছাদিকুর রহমান,মাওলানা এমদাদুর রহমান মাদানী ,মাওলানা আব্দুল মালিক,ব্যারিষ্টার আতাউর রহমান ,ব্যারিষ্টার মুজিবুর রহমান,কাউন্সিলার আ ম ওহিদ আহমদ, মাওলানা রফিক আহমদ ,মাওলানা নাজির উদ্দিন বরুনী ,সাংবাদিক শামসুল আলম লিটন,কমিউনিটি নেতা হাজী হাবিব ,আলহাজ্ব নুর বকশ ,আব্দুল্লাহ আল মুমিন প্রমুখ ।


সভায় বক্তারা -মহানবী হযরত মুহাম্মদ (সা) ও উম্মুল মু’মিনুন হযরত আয়েশা সিদ্দিক ( রা:)সম্পর্কে ভারতের মোদী সরকারের মুখপাত্রদের ধৃষ্টতামূলক বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান ।

সভায় গৃহীত প্রস্তাবে অবিলম্বে নুপুর শর্মা ও নাবিন কুমার জিন্দালকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। অপর প্রস্তাবে পাকিস্তান ,ইন্দোনেশিয়া,সৌদি আরব ,কাতার ,কুয়েত সহ বিভিন্ন মুসলিম রাষ্ট্রের প্রতিবাদ করায় ধন্যবাদ জানানো হয় এবং বাংলাদেশ সরকারকে মহানবী (সা) কে নিয়ে অবমাননাকর বক্তব্যের নিন্দা জানানোর আহ্বান জানানো হয় । সভায় -ভারতে মুসলমানদের জান মালের নিরাপত্তা সুনিশ্চিত করা এবং ঐতিহাসিক মসজিদ ও স্থাপনার সংরক্ষণ করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানানো হয় । সভায় গৃহীত অপর প্রস্তাবে – কুখ্যাত নুপুর শর্মা ও জিন্দালকে গ্রেফতার ও বিচার না করলে ভারতের সকল পণ্য বয়কটের জন্য বিশ্ব মুসলিমের প্রতি আহ্বান জানানো হয় ।

বায়তুল আমান মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল মালিকের সমাপনী বক্তব্য ও দোয়ার মাধ্যমে প্রতিবাদ সমাবেশ সমাপ্ত হয় ।প্রেসবিজ্ঞপ্তি।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close