নিউজ

ঢাকায় বাংলা টিভি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বিশ্বজুড়েবাংলা স্লোগান নিয়ে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ

ঢাকা অফিস। বিশ্বজুড়ে বাংলা এই স্লোগানের সাফল্য আর ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে বাংলাদেশে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করলো বাংলা টিভি। এ উপলক্ষে ১৮ মে বুধবার কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামাদুল হক, সিনিয়র সাংবাদিক মাসুদ কামাল, বাংলা টিভি’র পরিচালক মো: আমিন হিলালী, পরিচালক মীর নুর-‍উস শামস শান্তনু, পরিচালক (অনুষ্ঠান) ড. দীনাক সোহানী, প্রধান নির্বাহী কর্মকর্তা বেনু শর্মা, বার্তা বিভাগের ইনচার্জ এইচএম সাগর, ডিজিটাল বিভাগের প্রধান জাহিদ হোসেন অভি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তৌহিদুল ইসলাম, সাংস্কৃতিক কর্মী ইবরার টিপু ও বাংলা টিভি’র কর্মকর্তা-কর্মচারীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বে দেশের ইতিহাস ও ঐতিহ্য নিরন্তর তুলে ধরছে বাংলা টিভি। এসময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানান, আগামীতেও মানসম্মত অনুষ্ঠান ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের মাধ্যমে বাংলা টিভি দর্শকদের প্রত্যাশা পূরণের ধারা অব্যাহত রাখবে।

দীর্ঘ পথচলায় সঙ্গে থাকার জন্য প্রতিষ্ঠানটির কর্মকর্তা, দর্শক-শ্রোতা, ক্যাবল অপারেটর ও বিজ্ঞাপনদাতাসহ সকলকে শুভেচ্ছা জানান বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামাদুল হক। আগামীতেও নিরপেক্ষ সংবাদ এবং দশর্কপ্রিয় বিভিন্ন অনুষ্ঠান প্রচারের প্রত্যয় ব্যক্ত করেন তিনি। উল্লেখ্য, ১৯৯৯ সালথেকে বাংলা টিভি লন্ডনে বহির্বিশ্বের প্রথম বাংলা স্যাটেলাইট চ্যানেল হিসেবে যাত্রা শুরু করেছিলো। যুক্তরাজ্যেও চ্যানেলটির প্রতিষ্ঠাতা ছিলেন সৈয়দ সামাদুল হক। 

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close