নিউজ

কার্ডিফ কাউন্টি কাউন্সিলে আপন দুই বোনসহ পাঁচ বাঙালি কাউন্সিলার নির্বাচিত

।। বদরুল মনসুর ।।
কার্ডিফ, ১১ মে : কার্ডিফ কাউন্টি কাউন্সিল নির্বাচনে তৃতীয়বারের মতো লেবার পার্টি বিজয় লাভ করেছে। এই নির্বাচনে আপন বোনসহ পাঁচ বাঙালি কাউন্সিলার নির্বাচিত হয়েছেন। গত ৫ মে, বৃহস্পতিবার অনুষ্ঠিত যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে কার্ডিফে লেবার পার্টি পেয়েছে ৫৫টি আসন, কনজার্ভেটিভ পার্টি পেয়েছে ১১ টি আসন, লিবারেল ডেমোক্রেটিক পেয়েছে ১০ টি আসন, প্লেইড ও গ্রীন পেয়েছে ২টি ও প্রোপেল ১ টি আসনে জয়লাভ করেছে।

কার্ডিফ কাউন্টি কাউন্সিলের এবারের নির্বাচনে আপন দুই বোনসহ পাঁচজন বাঙালি কাউন্সিলার নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন।
গত কাউন্সিলে বাংলাদেশী কাউন্সিলারদের সংখ্যা ছিলো তিন। এবার তা বেড়ে দাঁড়িয়েছে পাঁচে। যা কার্ডিফের বাংলাদেশী কমিউনিটির জন্য আনন্দের সংবাদ, তাদের এমন বিজয়ের সংবাদে আনন্দে উৎফুল্ল সমগ্র কমিউনিটি নেতৃবৃন্দ।
কার্ডিফ কাউন্টি কাউন্সিলের নির্বাচিত ৫ জন কাউন্সিলাররা হচ্ছেন কাডিফের ক্যাথেইজ ওয়ার্ড সিলেটের দক্ষিণ সুরমার বড়ইকান্দি ইউনিয়নের চান্দাই গ্রামে জন্মগ্রহণকারী কার্ডিফ কাউন্সিলের সাবেক ডেপুটি লর্ড মেয়র আলহাজ্ব আলী আহমদ যিনি লেবার পার্টি থেকে পূণরায় নির্বাচিত হয়েছেন। কাডিফ নর্থ ওয়ার্ড থেকে ওসমানী নগর উপজেলার তাজপুর ইউনিয়নের কামিনিকান্দি গ্রামে জন্মগ্রহণকারী কাডিফ কাউন্সিলের সাবেক ডেপুটি লর্ড লেবার পার্টি থেকে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন।
মৌলভীবাজার জেলা সদরে ৬নং একাটুনা ইউনিয়নের কচুয়া গ্রামের আপন দুই বোন একই কাউন্সিলে নির্বাচিত হয়ে নতুন ইতিহাসের সূচনা করেছেন। তাদের একজন ড. বাবলিন মল্লিক লিবারেল ডেমোক্র্যাট থেকে কিনকয়েড ওয়ার্ডে পূণরায় জয়লাভ করেছেন। ড. বাবলিনের বড় বোন জেসমিন চৌধুরী ক্যান্টন ওয়ার্ডে লেবার পার্টি থেকে কাউন্সিলার নির্বাচিত হয়েছেন। আর মৌলভীবাজার জেলা সদরের ৬নং একাটুনা ইউনিয়নের নিধির মহল গ্রামে জন্মগ্রহণকারী জিএসসির চেয়ারপার্সন সালেহ আহমদ হিলি ও ফেয়ার ওয়াটার ওয়ার্ডে লেবার পার্টি থেকে প্রথমবারের মতো অংশ নিয়ে কাউন্সিলার নির্বাচিত হয়ে চমক দেখিয়েছেন।
বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরীর গর্বিত পিতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরুজ আহমদ দুই কন্যা বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরীরসহ যারা নির্বাচিত হয়েছেন সবার উজ্জ্বল ভবিষ্যত কামনা ও কমিউনিটির সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

এদিকে, ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও ইউনিটি অব মৌলভীবাজার আহবায়ক গ্রেটার সিলেট কাউন্সিল ইন ইউকের কেন্দ্রীয় সাবেক ভারপ্রাপ্ত সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর এক অভিনন্দন বার্তায় বৃটেনের কার্ডিফ কাউন্টি কাউন্সিলে আমার নিজ গ্রামের দুই জন, আমার ইউনিয়নের তিনজনসহ মোট পাঁচজন বাঙালি (সিলেটি) কাউন্সিলার নির্বাচিত হওয়ায় সর্বস্তরের বাসিন্দারা আনন্দিত ও উৎফুল্ল হয়েছেন বলে উল্লেখ করে উনাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সবাইকে বিজয়ের অভিনন্দন জানিয়ে কমিউনিটির উন্নয়নে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনে ও নির্বাচিত কাউন্সিলারবৃন্দ আর ও বলিষ্ঠ ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close