নিউজবাংলাদেশহোম

অধ্যাপক এম এ মান্নানের মৃত্যুতে বিএনপি মহাসচিবের শোকবার্তা

রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েও আজীবন আপসহীন

ঢাকা অফিস। এপ্রিল ২৮,২০২২। বিএনপি’র ভাইস চেয়ারম্যান সাবেক প্রতিমন্ত্রী, সাবেক সংসদ সদস্য ও গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নান এর মৃত্যুতে এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বার্তায় তিনি বলেন, শহীদ জিয়ার আদর্শের বলিষ্ঠ অনুসারী মরহুম অধ্যাপক এম এ মান্নান ছিলেন গণমানুষের রাজনীতির সাথে আজীবন যুক্ত। রাজনীতিতে তিনি সবসময় ছিলেন জনগণের ন্যায়সঙ্গত অধিকারের পক্ষে। দেশ ও দশের প্রতি সহমর্মী অধ্যাপক এম এ মান্নান সবসময় নিজ আদর্শে অবিচল ছিলেন। তাঁর রাজনীতি দলীয় নেতাকর্মীদেরকে সবসময় অনুপ্রেরণা যোগাবে। আওয়ামী শাসকগোষ্ঠীর রাজনৈতিক প্রতিহিংসার শিকার অধ্যাপক এম এ মান্নান দেশ ও দলের স্বার্থে নিষ্ঠাসহকারে দায়িত্ব পালনে ছিলেন অগ্রপথিক। নিজস্ব মতাদর্শে তিনি ছিলেন নির্ভিক ও প্রত্যয়দৃঢ়। তাঁর কর্মময় জীবনের সাফল্যের মূলে ছিল আদর্শনিষ্ঠ উদ্যম ও উদ্যোগ। জনঘনিষ্ঠ ও কর্মীবান্ধব রাজনীতিবিদ হওয়ার কারণেই তিনি জনগণ ও দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। মরহুম এম এ মান্নান এর রাজনীতির মধ্যে নিহিত ছিল সমাজ উন্নয়নের মূল শক্তি। মন্ত্রী ও মেয়র হিসেবে সমাজকল্যাণমূলক কাজকেই তিনি সবসময় অগ্রাধিকার দিয়েছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে এক গভীর শুণ্যতার সৃষ্টি হলো। দেশ একজন সত্যিকারের গুণী রাজনীতিবিদ ও অভিভাবককে হারালো।

স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনকে প্রতিষ্ঠিত করা এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রে উত্তরণের সাহসী সংগ্রামে মরহুম অধ্যাপক এম এ মান্নান এর অবদান দল ও দেশবাসী চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

বিএন পি মহাসচিব মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শুভানুধ্যায়ী ও পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close