নিউজ

ব্রাডফোর্ড সিটি কাউন্সিলে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন

॥ নূরে আলম রব্বানী ॥

লণ্ডন, ৩১ মার্চ : বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ব্রাডফোর্ড সিটি হলে উত্তোলিত হয়েছে বাংলাদেশের জাতীয় পতাকা । বিদেশের মাটিতে নিজ দেশের জাতীয় পতাকা উড়ন্ত অবস্থায় দেখতে কমিউনিটির বিভিন্ন শ্রেণীপেশার মানুষের উপস্থিতি ঘটে সিটি কাউন্সিল প্রাঙ্গণে। স্থানীয় কাউন্সিলার হাসান খানের আবেদনের প্রেক্ষিতে সিটি হলে সম্পন্ন হয় এই পতাকা উত্তোলন।

কাউন্সিলের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ব্রাডফোর্ড বাংলা প্রেসক্লাবের উদ্যোগে কমিউনিটির সর্বস্তরের মানুষদের নিয়ে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করা হয়। প্রাণ খুলে সবাই গেয়ে উঠেন বাংলাদেশের জাতীয় সংগীত “আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি”। অনুষ্ঠানটি পরিচালনা করেন ব্রাডফোর্ড বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূরে আলম রব্বানী।
কাউন্সিলর হাসান খান বলেন, জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ব্র্যাডফোর্ডে বসবাসরত বিশ্বের বিভিন্ন দেশের মানুষের কাছে উজ্জ্বল হয় বাংলাদেশের ভাবমূর্তি। নতুন প্রজন্মের কাছে পরিচিতি লাভ করে বাংলাদেশের জাতীয় পতাকা ও বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্রের। তিনি আরো বলেন, তিনি আশাবাদী এ বছরের মতো প্রতিবছরই স্বাধীনতা দিবসে সিটি কাউন্সিল বাংলাদেশের পতাকা উত্তোলন করবে এবং এই পতাকা উত্তোলন করার জন্য ব্রাডফোর্ড কাউন্সিলের কাউন্সিল লিডার সুজান হিন্সক্লিফ, ডেপুটি লিডার কাউন্সিলর ইমরান খানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। ব্রাডফোর্ড বাংলা প্রেসক্লাবের এই আয়োজনকে সফল করতে সহযোগিতা করেন গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে নর্থ রিজিওন ও বিপ কমিউনিটি পার্টনারশিপ। উপস্থিত নেতৃবৃন্দ তাদের প্রতিক্রিয়ায় জানান, এর মধ্যদিয়ে বাংলাদেশী কমিউনিটির দীর্ঘদিনের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটেছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিষদের সাবেক সভাপতি ইমিগ্রেশন এডভাইজার আবু বশির, জিএসসি নর্থের সভাপতি ফয়জুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বাবুল, ব্রাডফোর্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সলিসিটর আনসার হাবিব, ব্রাডফোর্ড বাংলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক কলন্দর তালুকদার, জিএসসি নর্থের সহ-সভাপতি আব্দুল হান্নান, আব্দুস সালাম, শামসু মিয়া, সাংবাদিক সরোয়ার হোসেন, মাওলানা জাহাঙ্গীর, মুজিব আহমদ, সাংবাদিক মারফত উল্লাহ, শায়েক খান বাবুল আহমদ, আব্দুল্লাহ শাহ তোফায়েলআহমদ, আব্দুর রহিম লোদী, মাসুম মিয়াসহ অনেকে।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close