নিউজ

জনগণকে যুদ্ধের ময়দানে রেখে যে পালিয়ে যায়, তাকে নেতা বলা যায় না- মান্না

"আ'লীগ সরকার ‌‌‌‌‌‌প্রতারক ও মিথ্যাবাদী"

।।ঢাকা অফিস।।

“জনগণকে যুদ্ধের ময়দান রেখে যে পালিয়ে যায়, তাকে নেতা বলা যায় না”। ২৫ শে মার্চ রাতে বাংলাদেশের জনগণকে যুদ্ধের মুখে ঠেলে দিয়ে তিনি কৌশলে পালিয়ে গেলেন। অথচ চাইলে সে দিন তিনি (শেখ মুজিব) জনগণকে নিয়ে যুদ্ধের ময়দানে সামনে থেকে নেতৃত্ব দিতে পারতেন।” সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের এক আলোচনা সভায় অংশগ্রহণ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না প্রধানমন্ত্রীর সমালোচনা করে বলেন, ” তিনি ও তার মন্ত্রীরা জিয়াউর রহমানকে নিয়ে সারাক্ষন মিথ্যাচার করেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে ময়দানে যুদ্ধ করেছেন।”

সরকারের দুর্নীতির সমালোচনা করে মান্না বলেন, দ্রব্য মূল্য বৃদ্ধির ভুল ব্যাখ্যা দিচ্ছে সরকারের অযোগ্য মন্ত্রীরা। সব কিছুই সিন্ডিকেট করে জনগণের পকেট কেটে নিজেদের পকেটে ঢুকাচ্ছে। ইউক্রেন রাশিয়া যুদ্ধের অজুহাত দেখিয়ে জিনিসপত্রের দাম দফায় দফায় বৃদ্ধি করে লুটপাট করছে।” তিনি বলেন, আ’লীগ সরকার ‌‌‌‌‌‌প্রতারক ও মিথ্যাবাদী।

মাহমুদুর রহমান মান্না, ইউক্রেনের প্রেসিডেন্টের প্রশংসা করে বলেন, ” তিনিই জাতির নেতা, কারণ যুদ্ধ চলাকালে জনগণকে মৃত্যুর মুখে রেখে বিদেশে পালিয়ে যান নি। আমেরিকা তাকে প্লেন পাঠিয়ে নিয়ে যেতে চেয়ে ছিলো কিন্ত তিনি সেটা প্রত্যাখ্যান করে সামনে থেকে যুদ্ধে নেতৃত্ব দিচ্ছেন। আর ১৯৭১সালের ২৫ মার্চ আমাদের নেতা (শেখ মুজিব) জাতিকে অন্ধকারে ঠেলে দিয়ে কৌশলে পালিয়ে গেলেন।”

সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন ও আব্দুস সালাম বক্তব্য রাখেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close