নিউজ

জাতীয় সরকার ছাড়া নির্বাচন কমিশন অর্থহীন-ডা. জাফরুল্লাহ চৌধুরী

সুরমা প্রতিবেদন।। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন-জাতীয় সরকার ছাড়া নির্বাচন কমিশন অর্থহীন। প্রধান নির্বাচন কমিশনার সাবেক সচিব  কাজী হাবিবুল আউয়ালের প্রশংসা করায় ডা. চৌধুরীর সমালোচনার মধ্যেই তিনি সাপ্তাহিক সুরমাকে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন। তিনি বলেন, নির্বাচন কমিশন সার্থকভাবে কাজ করতে পারবে যদি সবার কাছে গ্রহণযোগ্য সরকার থাকে। তিনি বলেন, জাতীয় সরকার হলে দেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব। অন্যথায় কখনো আর সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, জাতীয় সরকার হলে আওয়ামী লীগ সবচেয়ে বেশি লাভবান হবে। দেশে গণতন্ত্র না হলে সেটা কারো জন্যই মঙ্গলজনক নয়। এদিকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস এডভাইজার জাহাঙ্গীর আলম মিন্টু সুরমাকে জানান,  ডা. জাফরুল্লাহ চৌধুরীর পক্ষ থেকে কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার করার কোনো প্রস্তাব করেননি। তাকে নির্বাচন কমিশনার করার প্রস্তাব করা হয়েছে, আর তার নাম ছিলো ৮ নাম্বারে। ডা: জাফরুল্লাহ চৌধুরী যাদের নাম প্রস্তাব করেছেন তারা হলেন- প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল সাখাওয়াত হোসেন
এবং নির্বাচন কমিশনার হিসেবে সাবেক বিচারপতি নাজমুন আরা সুলতানা, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) বদিউল আলম মজুমদার,সাবেক সেনাপ্রধান ইকবাল করিম ভুইয়া, সাবেক সচিব শওকাত আলী, খালেদ শামস, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ও সাবেক আইন সচিব কাজী হাবিবুল আউয়াল।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close