কমিউনিটি নিউজ

যুক্তরাজ্যে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালুমনি অ্যাসোসিয়েশন ইন ইউকের সভা অনুষ্ঠিত

।। সুরমা রিপোর্ট।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে গত শনিবার (২৯শে জানুয়ারি) জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালুমনি অ্যাসোসিয়েশন ইন ইউকে (জুয়াক) কর্তৃক আয়োজিত উদযাপন পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়েছে।

যুক্তরাজ্যে আয়োজিত এ সভায় উদযাপন পরিষদের চেয়ারম্যান ড. ওয়াসিউল ইসলাম (ব্যাচ ৬, পরিসংখ্যান)-এর সভাপতিত্বে সভার সঞ্চালনা করেন উদযাপন পরিষদের সদস্য সচিব জুবায়ের বাবু (ব্যাচ ২১, দর্শন)। জুয়াক এবং বাংলাদেশে প্রাক্তনদের মূল সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালুমনি অ্যাসোসিয়েশন-এর সাথে যৌথ উদ্যোগে আগামী ৯ই জুলাই যুক্তরাজ্য এবং ইউরোপে বসবাসরত সকল প্রাক্তন ছাত্র ছাত্রীদের নিয়ে লণ্ডনের ইম্প্রেশন ইভেন্ট ভেন্যুতে জাকজমক ভাবে পালন করা হবে বিশ্ববিদ্যালয়ের এই সুবর্ণজয়ন্তী।

সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন ইউরোপের বিভিন্ন দেশের প্রতিনিধিবৃন্দ। আলোচনায় যুক্তরাজ্য থেকে অংশগ্রহণ করেন জুয়াকের সাধারণ সম্পাদক ও পরিষদের সমন্বয়ক ফারুক খান (ব্যাচ ১৬, স ও রা ), কো-চেয়ারম্যান রেজাউল করিম রাজু ( ব্যাচ ১১, রসায়ন), জাকির হোসেন (ব্যাচ ১৩, রসায়ন) সহ উদযাপন কমিটির সদস্য সৈয়দ শাহীন (ব্যাচ ৮, ইংরেজি), মনির হোসেন (ব্যাচ ১১, অর্থনীতি), সাহিত্য পাল (ব্যাচ ১৫ ইতিহাস), শামিনা আখতার কাঞ্চন (ব্যাচ ১৭, স ও রা) , মিশকাত চৌধুরী ( ব্যাচ ১৬, গণিত ), ইফতেখার আহমেদ ইভান ( ব্যাচ ২০, অর্থনীতি), আশরাফুল আলম (ব্যাচ ১৮ ইতিহাস), ড. আনোয়ার এইচ খান (ব্যাচ ১৫, রসায়ন ), ড. আসমা পারভীন মুক্তা (ব্যাচ ২১, স ও রা) , মুর্শেদ আখতার বাদল (ব্যাচ ২১, নাটক ও নাট্যতত্ত্ব), আফিয়া নার্গিস (ব্যাচ ২১, দর্শন) জাহানারা আখতার শিমলা (ব্যাচ ২৪, ভূগোল) সৈয়দ ইনান (ব্যাচ ২৪, ইংরেজি), তুষার আহমেদ (ব্যাচ ২৬, স ও রা)।

সভায় আগামী ৯ই জুলাই অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানকে সফল করে তোলার লক্ষ্যে ৫১ সদস্যের উদযাপন পরিষদ গঠনের চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। তাছাড়া ইউরোপের প্রায় প্রতিটি দেশ থেকে ২ জন করে মোট ২৬ জনকে এই পরিষদে রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তাছাড়া অনুষ্ঠান পরিকল্পনার জন্যে একজন আহ্বায়ক ও নূন্যতম ২ জন সদস্য করে মোট ১২টি উপকমিটির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় বাংলাদেশ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালুমনি এসোসিয়েশন এর প্রথম যুগ্ন সাধারণ সম্পাদক, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য এবং সিরাজগঞ্জ অর্থনৈতিক জোন এর উদ্যোক্তা ও পরিচালক শেখ মনোয়ার হোসেন।

এখানে উল্লেখ্য যে, অনুষ্ঠানে বাংলাদেশ থেকে ৩৫জনের একটি দল এবং আমেরিকা থেকে ২৫জনের একটি দলের পাশাপাশি ইউরোপ থেকে শতাধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানিয়েছেন জুয়াকের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ হাসান খান।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close