নিউজ

শেরপুর ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউরোপ’ এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন

হাসনাত  আরিয়ান খান – সভাপতি, আবু শামসুজ্জামান লিসান- সাধারণ সম্পাদক, মোসাদ্দেক শাহিন- কোষাধ্যক্ষ

মো: জয়নুল আবেদীন: গত ১২ই ডিসেম্বর রবিবার মধ্যাহ্নে ‘শেরপুর ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউরোপ’ এর উদ্যোগে ভার্চুয়াল বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রধান উপদেষ্টা ড. আশরাফ মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ হাসনাত খানের পরিচালনায় সভার কাজ শুরু হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শামসুজ্জামান লিসান।

সভায় বিগত দিনে ‘শেরপুর ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউরোপ’ এর  উদ্যোগে গৃহিত নানা সামাজিক ও মানবিক সেবামূলক কাজের বিবরণ তুলে ধরা হয়। বিশেষ করে

বন্যাকালীন সময়ে শেরপুর জেলার চরাঞ্চলের বন্যার্ত মানুষের মাঝে প্রদানকৃত ত্রাণ বিতরণ, গরীব ও অসহায় মানুষের চোখের ছানি অপারেশনের জন্য ফ্রি আই ক্যাম্প পরিচালনার মাধ্যমে প্রায় ১২০০ লোকের চোখের চিকিৎসা ও ফ্রি ঔষধ প্রদান এবং সফলভাবে প্রায় ৭০ জনের চোখের ছানি অপারেশন ও দুই ঈদে দুস্থদেরকে খাদ্য ও নগদ সহায়তা দানের বিস্তারিত তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম হাসনাত আরিয়ান খান। শেরপুর জেলায় এইসব মানবিক কাজগুলো ব্যাপক প্রশংসিত হয়েছে বলে সদস্যদের চ্যারিটেবল কাজে সহযোগিতার জন্য তিনি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং আগামী দিনে সংগঠনের কার্যক্রমকে ইউরোপে ও বাংলাদেশে বসবাসরত শেরপুর জেলাবাসীর কাছে আরও বেশি ছড়িয়ে দিতে, প্রতিটা থানায় লাইব্রেরী স্থাপন, শেরপুর জেলায় একটি আর্ন্তজাতিক মানের বিশ্ববিদ্যালয় স্থাপন, গরীব ও মেধাবী ছাত্রদের বৃত্তি প্রদান, নিয়মিত মেডিক্যাল ক্যাম্পসহ নিজ অঞ্চলের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও আলোকিত বিষয় অন্যদের কাছে তুলে ধরা এবং সামাজিক কাজে সবাইকে আরও বেশি সম্পৃক্ত হওয়ার প্রতি গুরুত্ব আরোপ করেন।

সংগঠনের প্রধান উপদেষ্টা ড. আশরাফ মাহমুদ স্বাগত বক্তব্যে সংগঠনের কার্যক্রমকে গতিশীল করতে সকলের আরও বেশি সহযোগিতা কামনা করেন। এবং ‘শেরপুর ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউরোপ’ এর কার্যকরি কমিটি দ্বারা পরিচালিত সকল উন্নয়ন ও মানবিক সেবামূলক কাজের প্রশংসা করে আগামীতে সংগঠনের এই ধারা অব্যাহত রাখার আহবান জানান।

পরবর্তীতে সংগঠনের প্রধান উপদেষ্টা বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণকারী সকল সদস্যদের মতামতের ভিত্তিতে জিবিএল এর ফাউন্ডার ও সিইও এবং দ্যা গ্রেইট বেঙ্গল টুডে‘ এর এডিটর ইন চীফ জনাব এস এম হাসনাত আরিয়ান খানকে সংগঠনের প্রেসিডেন্ট, জনাব আবু শামসুজ্জামান লিসানকে সেক্রেটারি জেনারেল ও জনাব মো: মোসাদ্দেক শাহিনকে ট্রেজারার ঘোষণা করে ‘শেরপুর ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউরোপ’ এর ২০২১-২০২৪ সেশনের জন্য ৪৫ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটির নাম ঘোষণা করেন।

‘শেরপুর ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউরোপ’ এর কার্যকরি কমিটির অন্য সদস্যরা হলেন:- সহ সভাপতি জনাব ড. সোহাগ সালেহ, সহ সাধারণ সম্পাদক জনাব কামাল হোসাইন, সহ কোষাধ্যক্ষ জনাব হাবিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জনাব এডভোকেট নয়ন ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক জনাব আবু রায়হান, দপ্তর সম্পাদক জনাব শামসুজ্জোহা, সহ দপ্তর সম্পাদক অরুন সাহা, আইন সম্পাদক জনাব এডভোকেট সাইফুল ইসলাম তন্ময়, সহ আইন সম্পাদক এডভোকেট রুনা লায়লা, ধর্ম সম্পাদক জনাব শাহজাদা রেদোয়ান সওদাগর, সহ ধর্ম সম্পাদক জনাব শামসুজ্জোহা শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান শোয়াইব খান অনন্ত, সাংস্কৃতিক সম্পাদক স্বরলিপি দত্ত, ছাত্র বিষয়ক সম্পাদক ডা: বাবু, মহিলা বিষয়ক সম্পাদিকা নূর-ই-নাজনীন কুমকুম; সদস্যরা হলেন:- মিসেস নাজমুন নাহার, ডা: ফারজানা ইয়াসমিন, মাহফুজুল ইসলাম, জাকারিয়া হোসেন, আনিল সাদেকীন, মীরা, বিজিতা, শরিফুল ইসলাম, রওশন আরা বেগম, কবিতা ইসলাম, মেহেদী সওদাগর, ইয়ামিন, রিফা নানজীবা, শাহানা আলম, রাজিয়া হোসেন, লায়লা সওদাগর, আকাশ হোসেন, সাহানা শানু, হাবিবা খাতুন, মনসুরা খাতুন, শাওন লাইজু, সাদিয়া আফরিন, নূর-ই-জান্নাত তানজিলা, জেবিন, জেসমিন আরা মমতাজ, নাফিসা সওদাগর ও মাসুম বিল্লাহ।

‘শেরপুর ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউরোপ’ এর ২০২১-২০২৪ সেশনের সন্মানিত উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন:- প্রধান উপদেষ্টা ড. আশরাফ মাহমুদ, ড. আবু সালেহ, আলহাজ নাদের তালুকদার, ডা: আহসান হাবীব সওদাগর, মেজর (অব:) সাইফুল ইসলাম সাইফ, ডা: সৈয়দ  শাহিনুর রহমান ও জনাব নাসিম চৌধুরী।

‘শেরপুর ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউরোপ’ এর ২০২১-২০২৪ সেশনের বাংলাদেশস্থ ৪৫ সদস্য বিশিষ্ট অপারেশন আহবায়ক কমিটির সন্মানিত সদস্যরা হলেন:- আহবায়ক জনাব মো: জাহাঙ্গীর আলম খান (সম্পাদক ও প্রকাশক, দৈনিক তথ্যধারা), যুগ্ম আহবায়ক জনাব মো: আব্দুল আউয়াল, সদস্য সচিব জনাব এডভোকেট তৌহিদুর রহমান। সন্মানিত অন্য সদস্যরা হলেন:- জনাব আতিউর রহমান আতিক, জনাবা বেগম মতিয়া চৌধুরী, জনাব একেএম ফজলুল হক, জনাব মাহমুদুল হক রুবেল, জনাব ব্যারিষ্টার হা্য়দার আলী, জনাব ফাহিম চৌধুরী, জনাব গোলাম কিবরিয়া লিটন, জনাব হুমায়ূন কবীর রোমান, জনাব এ.ডি.এম শহিদুল ইসলাম, জনাব এস.এম. আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, জনাব মোঃ রফিকুল ইসলাম, জনাব মো: মোকছেদুর রহমান লেবু, জনাব শাহ মোঃ বোরহান উদ্দিন, জনাব মো: হাফিজুর রহমান লিটন, জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী, জনাব লে: কর্ণেল আমিনুল ইসলাম, জনাব আবদুর রশিদ বিএসসি, জনাব মোহাম্মদ আলী জিন্নাহ, জনাব মো: ফজুলর রহমান খান, জনাব তোফায়েল আলম দোলন, জনাব এডভোকেট শ্রী নারায়ণ চন্দ্র হোড়, জনাব এডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী, জনাব ডা: একেএম আবুল হোসাইন, জনাব নাজির আহমেদ পিটার, জনাবা সাবিহা জামান শাপলা, জানাবা ডা: সানসিলা জেবরিন প্রিয়াংকা, জনাবা এডভোকেট ফারহানা পারভীন মুন্নী, জনাব গোলাম মোহাম্মদ, জনাব মো: শরিফুর রহমান, জনাব মেরাজ উদ্দিন, জনাব কাকন রেজা, জনাব এডভোকেট সুব্রত দে ভানু, জনাব হাবিবুর রহমান হাবীব, জনাব সাব্বির আহমেদ খোকন, জনাব আনোয়ার হোসেন সুরুজ, জনাব আসাদুজ্জামান মুরাদ, জনাব নূর মোহাম্মদ, জনাব ফরহাদ আলী খান, জনাব সায়েদুর রহমান, জনাব আল আমিন খান, জনাব হোসাইন মারুফ ও জনাব আ.ন.ম কামরুল হাসান ইমন।

সংগঠনের সদস্যরা নতুন কার্যনির্বাহী কমিটির সকল নব নির্বাচিত সদস্যদেরকে অভিনন্দন জ্ঞাপন করেন।  এবং আর্ত-মানবতার সেবায় আরও বলিষ্ঠভাবে তারা কাজ করে যাবেন বলে আশা ব্যাক্ত করেন।

সভা শেষে করোনাকালীন দু:সময়ে শেরপুরের মানুষের ও সংগঠনের সার্বিক উন্নয়নে, বিশ্ব মানবতার কল্যাণে এবং সাবেক সভাপতি মরহুম আবদুল মাজেদ সওদাগর, বাংলাদেশস্থ অপারেশন আহবায়ক কমিটির সাবেক যুগ্ম আহবায়ক মরহুম ইদ্রিস মিয়া ও অপারেশন আহবায়ক কমিটির সদস্য সচিব মরহুম লুৎফর রহমান মোহনসহ পৃথিবী থেকে বিদায় নেয়া সকলের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close