নিউজ

সাবিনার জানাজা ও দাফন সম্পন্ন

।। সুরমা প্রতিবেদন ।।
লণ্ডন, ৫ নভেম্বর : নির্মম হত্যাকাণ্ডের শিকার স্কুল শিক্ষিকা সাবিনা নেছার নামাজের জানাযা অনুষ্ঠিত হয়েছে। ৫ নভেম্বর, শুক্রবার বাদ জুম্মাহ ইস্ট লণ্ডন মসজিদে এই জানাযা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরদেহ হেইনল্ডের গার্ডেন অব পীসে সমাহিত করা হয়।
জানাযার নামাজে সাবিনার পিতা, পরিবারের সদস্যসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ছিলো বিবিসি, আইটিভিসহ মেইনস্ট্রিম ও লোকাল বাংলা মিডিয়ার উপস্থিতি। সাবিনার চাচা ফিরোজ মিয়া বিবিসি ও আইটিভিকে দেয়া সাক্ষাৎকারে তাঁর ভাতিজীর নির্মম হত্যাকাণ্ডের মাধ্যমে তাদের পুরো পরিবার যে কঠিন সময় অতিবাহিত তা তুলে ধরে সবার দোয়া কামনা করেন।

বিবিসির সাথে কথা বলছেন সাবিনার চাচা ফিরোজ মিয়া

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর বিকালে সাবিনা নেছার মৃতদেহ পাওয়া যায় সাউথ ইষ্ট লণ্ডনের কিডব্রুক এলাকার ক্যাটর পার্কে একটি কমিউনিটি সেন্টারেরর পাশে । সাবিনা নেছা লুইশাম রাশিগ্রীন প্রাইমারী স্কুলের শিক্ষিকা ছিলেন । দ্যা ডিপোট বার নামের একটি পাবে সাবিনা আগের দিন শুক্রবার সন্ধ্যায় তার এক বন্ধুর সাথে দেখা করতে যাচ্ছিলেন। ঘর থেকে বের হওয়ার পরপরই তিনি হত্যার শিকার হন বলে পুলিশ মনে করছে।

জানাজায় শরীক হওয়া মিহলাদের একাংশ

কিছুদিন আগে সারা এভার্ড নামক এক মহিলার নির্মম হ্ত্যাকাণ্ডের ন্যায় সাবিনার খুনের বিষয়টির মানুষকে উদ্বেগাকুল করে তুলে এবং বিভিন্ন জায়গায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। নারীর নিরাপত্তা নিয়ে মূলধারার মিডিয়া, সামাজিক ও রাজনৈতিক সর্বত্র ব্যাপকভাবে আলোচিত হয়।

প্রথমদিকে সাবিনাকে কে হত্যা করলো তা প্রথমদিকে রহস্যাবৃত থাকলেও পরবর্তীতে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আলবেনিয়ান বংশোদ্ভত এক ব্যক্তিকে গ্রেফতার করে হত্যার দায়ে তাঁর বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। বিচার চলছে। হয়তো অচিরেই সাবিনা হত্যা রহস্য বেরিয়ে আসবে।

সাবিনা নেসার পৈতৃক বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামে । যুক্তরাজ্যের বেডফোর্ডশায়ারের একটি ছোট্ট শহরে থাকেন তাঁর পরিবার।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close