কমিউনিটি নিউজ

মহিলা অংগনের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী, গালা ডিনার এবং পুরস্কার প্রদান অনুষ্ঠান

লণ্ডন, ৩ সেপ্টেম্বর :পূর্ব লণ্ডনের ব্রাডি আর্টস সেন্টারে, গত ৩সেপ্টেম্বর শুক্রবার জমকালো আয়োজনে সিমীত পরিসরে লন্ডনের সামাজিক সংগঠন মহিলা অংগনের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী একটি গ্রুপ ফটো সেশনের মাধ্যমে শুরু হয়। মহিলা অংগন উপদেষ্টা নিউহ্যাম কাউন্সিলার আয়েশা চৌধুরী তার উদ্বোধনী বক্তব্যে গত ১০ বছরের কার্যক্রম তুলে ধরেন এবং উপস্থিত সকল সকল অতিথিকে পরিচয় করিয়ে দেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, টাওয়ার হ্যামলেটসের ডেপুটি স্পিকার কাউন্সিলর জেনিথ রহমান, তাতী ইনিশিয়েটিভ’র যৌথ সহ-প্রতিষ্ঠাতা মাহের আনজুম, টাওয়ার হ্যামলেটসের হেড অব আর্টস রোকসানা কাজী বেগম, কবি ও ফিজিওথেরাপিস্ট লিপি হালদার, জীবনের গল্প’র প্রতিষ্ঠাতা সভাপতি মরিয়ম চৌধুরী, অনলাইন টিভি উপস্থাপক এবং কবি শাহারা খান, মালবারি স্কুলের সাবিনা বেগম ও নৌকা উৎসবের কোঅর্ডিনেটর লুৎফা রহমান।

মহিলা অংগনের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুরস্কার প্রদান অনুষ্ঠান

অনুষ্ঠান উপস্থাপন করেন টিভি উপস্থাপিকা ও ডিজাইনার সৈয়দা চৌধুরী। বিগত বছরগুলোতে মহিলাদের অসাধারন কাজ ও অর্জনের জন্য ৫০ জন নারীকে সার্টিফিকেট এবং ক্রেস্ট প্রদান করা হয়। মহিলা অংগনের প্রধান ফেরদৌস আহমেদ, নিয়মিত কর্মকান্ডে অংশগ্রহণকারী, প্রজেক্টের নেতৃত্ব দেওয়া এবং একে অপরকে সহযোগিতা করা সকল মহিলাদের প্রশংসা করেন। তিনি ব্যবস্থাপনা কমিটির সদস্যদের পাশাপাশি সকল ব্যক্তি ও সংগঠনকে ধন্যবাদ জানান যারা শুরু থেকে মহিলা অংগনকে সহযোগিতা করে আসছে। ১০ বছর পুর্তি অনুষ্ঠানে সহযোগীতার জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করা হয় প্রাইড অফ এশিয়ার ওয়াজিদ হাসান সেলিমকে। এছাড়াও, এমদাদুল হক টিপু , ইউনিসফট সলিউশনস, টিপু হোসেন, আনহার মিয়া চৌধুরী, ডা: হান্নান, প্যারেন্টস সেন্টার, নূর উদ্দিন, অগ্রনী সংস্থা, অ্যান্ডি কোলবর্ন এবং শেমা খানম ,THCH। স্পিটালফিল্ডস হাউজিং অফিস, জেইন, ইসাবেলা, সিডিসি থেকে জো এবং লিন্ডা, টাওয়ার হ্যামলেটসের হেড অব আর্টস রোকসানা কাজী বেগম, ক্যানারি ওয়ার্ফ গ্রুপ’র জাকির খান, অল্টারনেটিভ আর্টস”র ম্যাগি। তরুন তরুনীদের মধ্যে যারা সাহায্য করেছেন তারা হলেন, নিশাত, সামিরা, ইকরা, রাহাত, মাহদি, মাহিরা ও তাহি।

বিগত বছর গুলিতে লন্ডনের পিছিয়ে পড়া নারীদেরকে বিভিন্নভাবে সমাজের বিভিন্ন অংগনের সম্পৃক্ততার মাধ্যমে এগিয়ে নিয়ে আসার ক্ষেত্রে ভুমিকা রেখেছে মহিলা অংগন। এ ছাড়াও প্রতিবছর বাংলাদেশের আম কাঠালের সিজনে, আম কাঠালের মেলা, ফান্ড রাইজিং, বনভোজনসহ নানা আয়োজনের মাধ্যমে সংগঠনটিকার্যক্রম চালু রেখেছে ।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close