কমিউনিটি নিউজনিউজ

সাউণ্ডটেক ক্যারম ক্লাব ইউকে প্রদান করছে এম এ খান ফাউণ্ডেশন জাতীয় ক্যারম অ্যাওয়ার্ড

।। সুরমা প্রতিবেদন ।। লণ্ডন, ১৯ সেপ্টেম্বর – বৃটেনের প্রাচীনতম ক্যারম ক্লাব সাউণ্ডটেক ক্যারম ক্লাব ইউকের উদ্যোগে এম এ খান ফাউণ্ডেশন ইউকে জাতীয় ক্যারম অ্যাওয়ার্ড ২০২০/২১ প্রদান করা হবে। এ উপলক্ষে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এক প্রেস কনফারেন্সের আয়োজন করা হয় পূর্ব  লণ্ডনের সাউণ্ডন্টেক ক্যারম ক্লাবের অফিসে।

প্রেস কনফারেন্সে এম এ খান ফাউণ্ডেশন ইউকে জাতীয় ক্যারম অ্যাওয়ার্ড ২০২০/২১ সম্পর্কে বিস্তারিত তুলে ধরে লিখিত বক্তব্য রাখেন সাউণ্ডটেক ক্যারম ক্লাব ইউকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো: আব্দুর রহমান খান সুজা। এ সময় আরো উপস্থিত ছিলেন – অ্যাওয়ার্ড কমিটির সদস্য মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, আব্দুল আহাদ, তমিজুর রহমান রঞ্জু ও মো: দিলওয়ার হোসেন।

লিখিত বক্তব্যে  মো: আব্দুর রহমান খান সুজা বলেন, সাউণ্ডটেক ক্যারম ক্লাব ইউকে  প্রতিষ্ঠিত  হয় ১৯৯৭ সালে পূর্ব লণ্ডনের ক্যানন ষ্টীট রোডে। মাত্র ৪জন খেলোয়াড় নিয়ে ক্লাবের যাত্রা শুরু হয়। তখন লণ্ডনের মধ্যে কোন ক্যারম ক্লাব ছিলনা। সাউণ্ডটেক ক্যারম ক্লাব বাঙালীদের মাঝে খেলার একটা স্থান করে দেয়। এখন সুনামের সাথে ক্লাবটি পরিচালিত হচ্ছে। ক্লাবের প্রতিষ্ঠাতা ১৯৯৭ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ক্যারম খেলাওয়াড়দের সব সময় সহযোগিতা করেছেন। যার কারনে বৃটেনে বর্তমান প্রজন্ম ও পুরাতন খেলোয়াড় সবাই এই ক্লাবের সাথে সংযুক্ত আছেন। বৃটেনের নামি-দামি খেলোয়াড় সকলই সাউণ্ডটেকের সাথে সংযুক্ত হয়ে বিভিন্ন জায়গায় সম্মানের সাথে খেলাধুলা করছেন। সাউণ্ডটেক ক্যারম ক্লাব শুরু থেকেই মানুষের সেবায় নিয়োজিত। এখন পর্যন্ত সেই সেবা অব্যাহত রয়েছে।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমানে ক্যারম ক্লাব ইউকের খেলোয়াড়দের আরো উৎসাহিত করার জন্য খেলোয়াড়দের অ্যাওয়ার্ড দেওয়ার চিন্তা করছে অনেক দিন ধরে। যার ফলশ্রুতিতে ক্লাবের প্রতিষ্ঠাতা মোঃ আব্দুর রহমান খান সুজা এম এ ফাউণ্ডেশন কর্তৃক  ২১ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড ২০২০/২১ প্রদান করতে যাচ্ছে। যা এর আগে কখনো দেওয়া হয়নি। এই প্রথম এই অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে। ইতোমধ্যে বিশাল উৎসাহ উদ্দীপনার মাধ্যমে বিভিন্ন নামি-দামি খেলোয়াড়রা বিভিন্ন ক্যাটাগরির জন্য নমিনেশন দাখিল করেছেন। প্রত্যেক খেলোয়াড়দের গ্রুপ ভিত্তিক ও প্রাইভেট মোবাইল নম্বরে অ্যাওয়ার্ড  এর মেসেজ প্রদান করা হয় অংশগ্রহণ করার জন্য।

তিনি বলেন, কোভিট-১৯ এর জন্য বিভিন্ন প্রতিবন্ধকতায় সমস্ত কাজ করতে দেরি হয়েছে। অ্যাওয়ার্ড এর জন্য প্রাথমিক পর্যায়ে বাছাই কমিটি গঠন করা হয়। বাছাই কমিটিতে সর্বোচ্চ  ৫জন দায়িত্বে ছিলেন।  যে সব ক্যাটাগরিতে ৩ এর অধিক মনোনয়ন ছিল সেগুলো থেকে বাছাই কমিটি চুড়ান্ত পর্যায়ে ৩জনকে চুড়ান্ত করে।  প্রথম ধাপে প্রত্যেক ক্যাটাগরির ৩জন করে চুড়ান্ত বাছাইকৃতরা হলেন – সেরা ক্যারম খেলোয়াড় -রিংকু, মুন্না, বারেক। ধৈর্যবান খেলোয়াড় -লিপু, সমছু, রিংকু। অগ্রগতি খেলোয়াড় -বারেক, আব্দাল রাশেদ। খেলায় ব্যাক্তিত্ব- কামরুল, রিংকু, সুজা। সেরা ক্যারম ক্লাব ইউকে- সাউণ্ডটেক ক্যারম ক্লাব, সিইজি ক্যারম এসোসিয়েশন। সেরা কৌতুক খেলোয়াড় –লিপু। সুপ্রিয় ক্যারম খেলোয়াড় -রিংকু, কবির, সমছু। সেরা টুর্নামেন্ট  প্রতিষ্ঠান- এমএ খান ফাউণ্ডেশন, সাউন্ডটেক ক্যারম ক্লাব ইউকে, ইয়ুথ ক্যারম এসোসিয়েশন। ক্যারম সাহায্যকারী প্রতিষ্ঠান /ব্যাক্তি- দিলওয়ার, কুশিয়ারা মানি ট্রান্সফার , কোয়ালিটি ফুড। ক্যারম মিডিয়া সাহায্যকারী -চ্যানেল এস।  ক্যারম এ সেরা লেখক -এম এ হাকিম। বন্ধুত্বপূর্ণ খেলোয়াড় – মালিক, আলতাফ, রিংকু। সেরা দক্ষতাপূর্ণ খেলোয়াড় -মুন্না, রিংকু, রাশেদ। সেরা ক্যারম প্রতিযোগিতা – গোল্ডকাপ, চ্যাম্পিয়ন টপি, সিইজি ক্যারম প্রতিযোগিতা।  সেরা সহযোগী প্রতিযোগিতা – সিইজি ক্যারম এসোসিয়েশন,  এম এ খান ফাউণ্ডেশন,  চ্যারেটি এম এ খান ফাউণ্ডেশন। সেরা গোল্ডকাপ প্রতিযোগিতা – ২০২০, ২০১৯, ২০১৮। সহযোগী মিডিয়া ক্যারম- ক্যারল অনলাইন, জামান ৫২ বাংলা, দেশ প্রত্রিকা। সেরা নতুন খেলোয়াড় -সাইফ, মোশাহিদ, রনি। জন্মলগ্ন থেকে ক্লাবের টুর্নামেন্টে অংশ- সুজা, রিংকু, ফটিক। সেরা প্রতিযোগিতা আয়োজনকারী- এ আর খান সুজা, সেলিম উদ্দিন চাকলাদার,  সাইদুর রহমান।

তাদের থেকে বাছাই করে একজন করে প্রতিটি গ্রুপে রেখে চুড়ান্ত তালিকা প্রকাশ করে একটি উন্নতমানের ভেন্যূতে অনুষ্ঠান করে অ্যাওয়ার্ড প্রদানকরা হবে এবং স্থান ও তারিখ পরবর্তীতে জানানো হবে। সাউণ্ডটেক ক্যারম ক্লাব বাঙালীদের মাঝে খেলার একটা স্থান করতে পেরে এবং তাদের অ্যাওয়ার্ড  দিয়ে মূল্যায়ন করে সাউণ্ডটেক ক্যারম ক্লাব বৃটেনে নতুন এক ইতিহাস সৃষ্টি করবে বলে তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close