নিউজ

বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ কামাল আর নেই

লণ্ডন, ৯ সেপ্টম্বর : হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার কৃতিসন্তান স্বাধীন বাংলাদেশের লাখাই থানায় প্রথম জাতীয় পতাকা উত্তোলনকারী, মুক্তিযুদ্ধের কমান্ডার, ঢাকাস্থ লাখাই উপজেলা সমিতির উপদেষ্টা ও বিটিসিএল এর পরিচালক বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ কামাল আর নেই। (ইন্নালিল্লাহি রাজিউন) মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বেলা ১ টার দিকে ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।
ইলিয়াস কামাল ঢাকাস্থ বাড্ডার আনন্দনগরের বাসায় গত ৪ সেপ্টেম্বর ব্রেইন স্ট্রোক করেন। প্রথমদিকে ঢাকার ফরাজি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ঢাকার ইউনাইটেড হাসপাতালে তাকে স্থানান্তর করা হয়েছিল। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জাতীয় মর্যাদায় দাফন সম্পন্ন

এদিকে, মরহুম ইলিয়াস কামালের জানাজা মঙ্গলবার বাদ মাগরিব বাড্ডার আনন্দনগর, দক্ষিণপাড়ার ভূঁইয়াপাড়া মসজিদে অনুষ্ঠিত হয়েছে। জানাজার আগে গার্ড অফ অনার প্রদান করে স্থানীয় জেলা প্রশাসন। জানাজা শেষে তার মরদেহ ঢাকাস্থবনানী কবরস্থানে দাফন করা হয়।
মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অনেক আত্বীয়সজন রেখে যান।
বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস কামালের মৃত্যুর খবর মরহুমের গ্রামের বাড়ি মুড়িয়াউকসহ লাখাই উপজেলার সর্বমহলে ছড়িয়ে পড়লে সর্বমহলে শোকের ছায়া নেমে আসে। বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস কামালের মৃত্যুতে বিভিন্ন ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠন শোক প্রকাশ করেছে।
এরমধ্যে লাখাই উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, লাখাই রিপোর্টার্স ইউনিটির পক্ষে সভাপতি মো. বাহার উদ্দিন ও সাধারণ সম্পাদক বিল্লাল আহমেদ, লাখাই প্রেসক্লাবের পক্ষে সভাপতি অ্যাডভোকেট আলী নোয়াজ ও সাধারণ সম্পাদক আশীষ দাশগুপ্ত, লাখাই অনলাইন প্রেসক্লাবের পক্ষে সভাপতি আতাউর রহমান ইমরান ও সাধারণ সম্পাদক সূর্য্য রায়, সাংবাদিক ফোরামের পক্ষে সভাপতি সুশীল চন্দ্র দাস, বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষে লাখাই উপজেলার আহবায়ক মহিউদ্দিন আহমেদ রিপন, সুজন সুশাসনের জন্য নাগরিক লাখাই কমিটির সভাপতি ডা. ঝন্টু লাল দাশ, উপজেলা সাহিত্য পরিষদের পক্ষে সভাপতি শাহীনুর রহমান শাহীন মোল্লা, আদর্শ সাহিত্য পাঠাগারের পক্ষে সম্পাদক তাফাজ্জুল হক, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা গাজী শাহজাহান চিশতী প্রমুখ শোক প্রকাশ করেন। শোক বার্তায় তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসপ্তক পরিবারের প্রতি সমবেদনা জানান।

মরহুমের ছোট বোন যুক্তরাজ্যে প্রবাসী, টাওয়ার হ্যামলেটস বেথনাল গ্রীন ও বো লেভার পার্টির সহ সভাপতি হামিদা ইদ্রিস দেশে বিদেশে বসবাসরত সকল আত্বীয় ও গুনগ্রাহীদের নিকট মরহুম বড় ভাই জন্য দোয়ার আহবান জানিয়েছেন। আল্লাহ যেন ইলিয়াছ কামালকে মাফ করে দেন এবং বেহেস্থ নছিব করেন।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close