নিউজ

লণ্ডনে তারেক ও জুবাইদা’র উপস্থিতিতে মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল

লণ্ডন, ০৯ আগস্ট : সাবেক মন্ত্রী ও নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ৬ আগস্ট, শুক্রবার বাদ আছর পুর্বলণ্ডনের রিজেন্টস লেকে অনুষ্ঠিত হয়। রিয়ার এডমিরাল মাহবুব আলী খান স্মৃতি সংসদ যুক্তরাজ্য শাখার উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিলে যোগদেন মরহুমের জামাতা ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মরহুমের কনিষ্ঠ কন্যা ডা. জুবাইদা রহমান।

স্মৃতি সংসদের সভাপতি সোহেল আহমেদ সাদিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবেদ রাজার পরিচালনায় দোয়াপূর্ব মরহুমের জীবন ও কর্মের উপর সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, বিসিএর সাবেক প্রেসিডেন্ট ও কমিউনিটি নেতা পাশা খন্দকার এমবিই, যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা এম এ মালিক, বিশিষ্ট কমিউনিটি নেতা কেএম আবু তাহের চৌধুরী, কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম, নিউহাম কাউন্সিলের ডেপুটি মেয়র ব্যারিস্টার নজির আহমদ, টাওয়ার হেমলেট কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমেদ, যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ, মাহবুব আলী স্মৃতি সংসদের সিনিয়র সহসভাপতি, বিএনপি নেতা কামাল উদ্দিন, সিনিয়র যুগ্ম সম্পাদক এমাদুর রহমান এমাদ, যুগ্ন সম্পাদক খালেদ চৌধুরী।

দোয়া মাহফিলে দেশের কৃতিসন্তান রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং মরহুমের পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য ও উত্তোরত্তোর সমৃদ্ধি কামনা করা হয়। এছাড়া দোয়া মহফিলে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করা হয়। সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সুস্বাস্থ্য কামনাসহ সমগ্র দেশবাসীর জন্য বিশেষ মুনাজাত করা হয়।

দোয়া মাহফিলে স্মৃতি সংসদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সহসভাপতি খসরুজ্জামান খসরু, আমিনুর রহমান আকরাম, মোস্তাক আহমেদ, সেলিম আহমেদ, মুক্তাদির আলী, মুজিবুর রহমান হীরক, জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহজাহান হোসেন শেনাজ, সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মাসুক, বশির আহমদ ফয়ছল, নুরুল আলী রিপন, প্রচার সম্পাদক এম আরিফ আহমদ, মাহমুদ হোসেন সুজন, আব্দুস সামাদ রাজ ।

দোয়া পরিচালনা করেন মৌলানা আব্দুল কাদের সালেহ । কমিউনিটির বিশিষ্ট মুরব্বীসহ মিলাদ ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, যুক্তরাজ্য বিএনপির প্রধান উপদেষ্টা শায়েস্তা চৌধুরী কুদ্দুছ, আব্দুল হামিদ চৌধুরী. যুক্তরাজ্য বিএনপি’র সিনিয়র সহসভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি মুজিবুর রহমান মুজিব, তৈমছু আলী, প্রফেসর ফরিদ উদ্দিন, মো. গোলাম রাব্বানি, গোলাম রাব্বানি সোহেল, মো. তাজুল ইসলাম.সলিসিটর একরামুল মজুমদার, আশিকুর রহমান আশিক.আতিকুর রহমান চৌধুরী পাপ্পু, কাজী দিলওয়ার আহমদ, আশরাফুল ইসলাম হীরা, যুক্তরাজ্য বিএনপি’র সিনিয়র যুগ্ন সম্পাদক পারভেজ মল্লিক, গোলজার আহমদ, মিসবাহউজ্জমান সোহেল, ব্যারিস্টার শাকিলা ফারজানা, দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, নাসিম আহমেদ চৌধুরী, তাহির রায়হান চৌধুরী পাভেল, ডক্টর এম মুজিবুর রহমান, আসাদুজ্জামান আহমেদ, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য আইনজীবী ফোরামের সাধারন সম্পাদক ব্যারিস্টার হামিদুল হক আফিন্দী লিটন, যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, যুক্তরাজ্য মহিলা দলের আহ্বায়ক ফেরদৌসী রহমান, সদস্যসচিব অঞ্জনা আলম প্রমুখ।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close