খেলার পাতানিউজ

হ্যাটট্রিক জয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয় বাংলাদেশের

।। সুরমা ডেস্ক।। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। গতকাল তৃতীয় ম্যাচে প্রত্যাশার চেয়ে একটু কম দলীয় পুঁজি হলেও বোলারদের আরেকটি দুর্দান্ত পারফরম্যান্সে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসে টাইগাররা। আর তাতে সিরিজ জেতা নিশ্চিত হয় মাহমুদুল্লাহ রিয়াদদের। তবে সিরিজ জয়ের পর এবার বাংলাদেশের অভিযান অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার। চতুর্থ ম্যাচ আজ শনিবার।

গতকাল শুক্রবার সিরিজ নির্ধারণী ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে ব্যাটিংয়ের শুরুতে মোটেও ভালো করেননি দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকার। দলীয় ৩ রানেই দুই উইকেট হারায় বাংলাদেশ। ২ বলে ১ রান করে ফেরেন নাঈম। আর ১১ বলের মোকাবিলায় সৌম্য এর সংগ্রহ মাত্র ২ রান। এরপর সাকিব আল হাসানের সঙ্গে ৪৪ রানের জুটি গড়েন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। সাকিব আল হাসান ১৭ বলে ২৬ করে আউট হলে ভাঙে জুটিটি। অ্যাডাম জাম্পার বলে ক্যাচআউট হওয়ার আগে ৪টি চার হাঁকান সাকিব।

সাকিবের বিদায়ের পর ১৯ রানে ফেরেন দ্বিতীয় ম্যাচের সেরা খেলোয়াড় আফিফ হোসেন। এরপর ৩ রানে জশ হ্যাজলউডের উইকেটে পরিণত হন তরুণ ব্যাটসম্যান শামীম হোসেন। ৫ বলে ১১ রান করে সোহানও রানআউট হন। একপাশ আগলে রেখে ইনিংস এগিয়ে নিচ্ছিলেন মাহমুদুল্লাহ। ৫৩ বলের বিনিময়ে ফিফটি পূর্ণ করেন এই ডান হাতি ব্যাটসম্যান। ৫২ রানের ইনিংসে ৪টি চার হাঁকান রিয়াদ। এছাড়া মেহেদী হাসান করেন ৬ রান। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১২৭ রান। জবাবে অস্ট্রেলিয়া পুরো ২০ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১১৭ রান করে। ফলে বাংলাদেশ পায় ১০ রানের জয়।

তবে মাঝের সময় ম্যাচ বাংলাদেশের হাত থেকে বলতে গেলে ফসকে যায়। কিন্তু মোস্তাফিজ তার শেষ দুই ওভারে ম্যাচ বাংলাদেশের করে ফেলেন। ১৯তম ওভারে মোস্তাফিজ মাত্র এক রান দেন। শেষ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ২২ রান। সেখানে বোলার মাহাদি হাসান মাত্র ১১ রান দেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১২৭/৯ (নাঈম ১, সৌম্য ২, সাকিব ২৬, মাহমুদউল্লাহ ৫২, আফিফ ১৯, শামীম ৩, সোহান ১১, মেহেদি ৬, মুস্তাফিজ ০, শরিফুল ০*; টার্নার ১-০-২-০, হেইজেলউড ৪-০-১৬-২, জ্যাম্পা ৪-০-২৪-২, অ্যাগার ৪-০-২৩-০, এলিস ৪-০-৩৪-৩, মার্শ ১-০-১৫-০, ক্রিস্টিয়ান ২-০-৯-০)।

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১১৭/৪ (ম্যাকডারমট ৩৫, ওয়েড ১, মার্শ ৫১, হেনরিকেস ২, কেয়ারি ২০*, ক্রিস্টিয়ান ৭*; মেহেদি ৩-০-২৯-০, নাসুম ৪-১-১৯-১, সাকিব ৪-০-২২-১, মুস্তাফিজ ৪-০-৯-০, শরিফুল ৪-০-২৯-২, সৌম্য ১-০-৯-০)।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close