নিউজ

সেই ‘ছোট হুজুর’ আবারো গ্রেফতার: মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ রাষ্ট্রদ্রোহিতা

।। সুরমা প্রতিবেদন ।। ঢাকা অফিস থেকে
৭ এপ্রিল – ‘শিশুবক্তা’ ও  ছোট হুজুর হিসেবে দেশব্যাপী আলোচিত মাওলানা রফিকুল ইসলামকে (২৬) আজ বুধবার নেত্রকোনা থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  মোদিবিরোধী আন্দোলনে বজ্রকণ্ঠে প্রতিবাদী বক্তব্য ও রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করে তিনি দেশব্যাপী আলোচিত হন। তাঁকে গ্রেফতারের কারণ হিসেবে  রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে বলে বুধবার র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক ইমরান খান গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এর আগে গত ২৫ মার্চ রাজধানীর মতিঝিলে মোদিবিরোধী বিক্ষোভে পুলিশের হাতে আটক হওয়ার কয়েক ঘণ্টা পর মুক্তি পেয়েছিলেন মাওলানা রফিকুল ইসলাম।  রফিকুল ইসলামের গ্রামের বাড়ি নেত্রকোনায়, থাকেন গাজীপুরে। তিনি নেত্রকোনার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদরাসার পরিচালক।

রফিকুল ইসলাম রাজধানীর বারিধারায় মাদানী এভিনিউয়ের পাশে অবস্থিত জামিয়া মাদানীয়া বারিধারা মাদরাসায় দাওরায়ে হাদিস পড়েছেন।
এছাড়া তিনি বিএনপি-জামায়াত জোটের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলামের অঙ্গ সংগঠন যুব জমিয়তের নেত্রকোনা জেলার সহ-সভাপতি।  রফিকুল ইসলামের বয়স নিয়ে বিতর্ক শুরু হলে এক ওয়াজ মাহফিলে তিনি বলেন, আমি ১৯৯৫ সালে জন্মগ্রহণ করেছি।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close