নিউজ

যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি সংগঠন রুরাল ডেভেলপমেন্ট ফাউণ্ডেশনের উদ্যোগে জৈন্তাপুরে অনুষ্ঠিত হলো ‘আই ক্যাম্প’

সিলেট, ১৭ ফেব্রুয়ারী – যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি সংগঠন রুরাল ডেভেলপমেণ্ট ফাউণ্ডেশন (আরডিএফ)-এর উদ্যোগে এবং সিলেট আধুনিক চক্ষু হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন এলাকার গরীব লোকদের জন্য আই ক্যাম্প বা চক্ষু রোগীদের চিকিৎসা শিবির পরিচালনা করা হচ্ছে। এই সিরিজ কর্মসূচির প্রথমটি অনুষ্ঠিত হয় মঙ্গলবার সীমান্তবর্তী উপজেলা জৈন্তাপুরে।

দরবস্ত ইউনিয়নের রণীফৌদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত দিনব্যাপি ফ্রি আই ক্যাম্প উদ্বোধন করেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ। রনিফৌদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাক আহমদের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন-এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চক্ষু শিবির এর সমন্বয়কারী, সাবেক ব্যাংকার মো. সাইফুল ইসলাম, আরডিএফ এর বাংলাদেশ প্রতিনিধি জুহের আহমদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর ম্যানেজার হেলাল উদ্দিন, সাবেক প্রধান শিক্ষক আতাউর রহমান, জৈন্তাপুর প্রেস ক্লাবের সভাপতি শাহেদ আহমদ, আওয়ামী লীগ নেতা আবুল কাশেম আম্বিয়া, সমাজসেবী নুরুল আমীন, ছাত্রলীগ নেতা ফয়জুল ইসলাম। এই আয়োজন সফলভাবে সম্পন্ন করতে সার্বিক সহযোগিতা করেন জৈন্তাপুর মডেল থানার ওসি মো. মহসিন আলী ও থানার পুলিশ সদস্যবৃন্দ।

এজন্য আয়োজকদের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান চক্ষুশিবিরের সমন্বয়ক মো. সাইফুল ইসলাম। সকাল ৯টায় থেকে ক্যাম্পে আসা চক্ষু রোগীদের মধ্যে যাদের চোখে ছানি পড়েছে, তাদেরকে বাছাই করা হয়। পরবর্তীতে উদ্যোক্তাদের সার্বিক ব্যবস্থাপনায় সম্পুর্ণ নিখরচায় তাদের চোখের অপারেশন করা হবে সিলেট আধুনিক চক্ষু হাসপাতালে। এছাড়া, বাকী রোগীদের ব্যবস্থাপত্র ও ওষুধপত্র বিনামূল্যে প্রদান করা হয়। একই ধরনের আরো দু’টি আই ক্যাম্পের আয়োজন করা হবে বিশ্বনাথ থানা সদরে এবং জগন্নাথপুরে।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close