নিউজ

অধিক হারে আক্রান্ত বিএএমই কমিউনিটিকে টিকাদানে অগ্রাধিকারের আহবান এমপি আপসানার

লণ্ডন, ৮ জানুয়ারী – আর্লি ডে মোশনে (ইডিএম) লেবার, লিবারেল ডেমোক্র্যাটস এবং এসএনপি থেকে সংসদীয় সহকর্মীদের দ্বারা স্বাক্ষরিত প্রস্তাবে পপলার এবং লাইমহাউসের সাংসদ আপসানা বেগম বলেছেন: “ইউকে হাসপাতালে হোয়াইট ব্রিটিশদের তুলনায় ব্ল্যাক-আফ্রিকান তথা বিএএমই বংশোদ্ভূতদের মধ্যে কোভিড-১৯- এর মৃত্যুর হার ৩.৫ গুণ বেশি ছিল।তিনি ইতোপূর্বে প্রকাশিত বিভিন্ন পরিসংখ্যান তুলে ধরে বলেন, হোয়াইট ব্রিটিশ গোষ্ঠীর লোকদের তুলনায় বাংলাদেশি জাতিগোষ্ঠীর লোকেরা প্রায় দ্বিগুণ মৃত্যুর ঝুঁকিতে ছিলেন। বিশেষ করে চিকিৎসকদের মধ্যে ৯৫% বিএএমই কমিউনিটির চিকিৎসক মারা গিয়েছিলেন।
সেই হিসেবে অন্যান্য দুর্বল গ্রুপ ও স্বাস্থ্যসেবা কর্মীদের পাশাপাশি ভ্যাকসিন দেয়ার জন্য বিএএমই সম্প্রদায়কেও অগ্রাধিকার দেওয়া উচিত এবং তা বাস্তবায়নে সরকারকে কোভিড-১৯ টিকা দেওয়ার সিদ্ধান্তে অগ্রাধিকার নির্বাচনে সংশোধন করার আহ্বান জানান আপসানা।
উল্লেখ্য, পরিসংখ্যানে ক্রমাগতভাবে দেখা গেছে যে সংখ্যালঘু সম্প্রদায় থেকে আসা লোকেরা মহামারী দ্বারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন এবং পরবর্তীতে আর্লি ডে মোশন (ইডিএম) এসেছে।
আপসানা বেগম এমপি হেলথ সেক্রাটারিকে টিকাদানে অগ্রাধিকারের বিষয়টি নিয়ে এবং প্রধানমন্ত্রীকে কোভিড পরীক্ষার অগ্রাধিকার দেয়া নিয়ে প্রশ্ন করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close