নিউজ

ড. আবুল বারকাত যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান টাইগার অ্যাডভাইজারিবোর্ডের সদস্য মনোনীত

।। সুরমা প্রতিবেদন ।।
লণ্ডন, ৩ জানুয়ারী – প্রখ্যাত অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ডক্টর আবুল বারকাত মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান টাইগার (TIGER- Transformation, Integration, Globalization, Economic Research) এর সাইন্টিফিক রিসার্চ অ্যাডভাইজারি বোর্ডের (SAB) সদস্য হিসেবে দশ বছরের জন্য মনোনীত হয়েছেন।  

বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদ এফসিএ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে ড. বারকাতের এই নিয়োগকে অভিনন্দন জানিয়ে বলেন, আবুল বারকাতের এই  মনোনয়ন ব্যক্তি বিবেচনা ছাড়াও দেশের এবং অর্থনীতি সমিতির জন্য  অপরিসীম সম্মানের বিষয়।

উল্লেখ্য, শান্তিতে নোবেলজয়ী মি. জোসে রামোস হোর্তা ( Mr Jose Ramos Horta) টাইগার এর বোর্ড চেয়ারম্যান হিসেবে ২০২১-২০৩০ সালে দায়িত্ব পালন করবেন। তিনি চেয়ারম্যান হিসেবে অর্থনীতিতে নোবেল বিজয়ী রবার্ট এ  মুন্ডেল'(Mr Robert A. Mundell) এর স্থলাভিষিক্ত হবেন।এই গবেষণা প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশের বিশিষ্ট চিন্তাবিদ পেশাজীবী এবং রাজনৈতিক ব্যক্তিত্বের সমন্বয়ে সাইন্টিফিক রিসার্চ অ্যাডভাইজারি বোর্ড গঠন করে।  আধুনিক পোল্যান্ড বিনির্মাণে প্রাক্তন উপ প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী  প্রফেসর গ্রেগোরিজ ডব্লিউ ক্লোদকু (Professor Grzegorz W. Kolodko) এই গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সম্পরকিত প্রবন্ধ

এছাড়াও চেক করুন
Close
Back to top button
Close
Close