কমিউনিটি নিউজ

সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশী সলিসিটর্সের নির্বাচন অনুষ্ঠিত

সলিসিটর দেওয়ান মাহদি সভাপতি ও সলিসিটর নূরুল গাফফার সেক্রেটারি নির্বাচিত

লণ্ডন, ১১ ডিসেম্বর – ব্রিটিশ-বাংলাদেশী আইনজীবীদের সংগঠন সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশী সলিসিটর্সের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সলিসিটর দেওয়ান মাহদি সভাপতি ও সলিসিটর নূরুল গাফফার সেক্রেটারি নির্বাচিত হয়েছেন। গত ৫ ডিসেম্বর, শনিবার এ নির্বাচন ও বার্ষিক সভা অনুষ্ঠিত হয়।
করোনাকালীন বিধিনিষেধ মেনে হলের পরিবর্তে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে অনুষ্ঠিত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন নিউহাম কাউন্সিলের ডেপুটি স্পিকার সলিসিটর নাজির আহমেদ এবং নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন সলিসিটর শাহনাজ আহমেদ, সলিসিটর মাসুদ চৌধুরী ও সলিসিটর চৌধুরী জিন্নাহ আলী দায়িত্ব পালন করেন।
আইনজীবী সমিতির নবনির্বাচিত অন্যান্য কর্মকর্তারা হচ্ছেন— ভাইস প্রেসিডেন্ট ফরিদা হাকিম, জহির আশাজ, শাহ মিসবাহুর রহমান, আমিনা হক, যুগ্ম সম্পাদক মো. মাহদি হাসান, মুনশাত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক তাহমিনা কবির, কোষাধ্যক্ষ জেসমিন আকতার, যুগ্ম কোষাধ্যক্ষ আবদুল হালিম সরকার, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মোহাম্মদ গনি উল্লাহ, প্রেস ও প্রকাশনা সম্পাদক শাবলুল হক, সংস্কৃতি ও কমিউনিটি এফেয়ার্স সম্পাদক কাউন্সিলর কাহার চৌধুরী, গভর্নিং বডির সদস্য গোলাম জিলানি মাহবুব, মো. শাহিদুল ইসলাম মামুন, শাব্বির আহমদ, রাহাদ চৌধুরী, ইমরুল শেখ, রায়হান আহমেদ, ফজলে এলাহি।
বিচারপতি মুহাম্মদ বেলায়েত হোসাইন ও বিদায়ী সভাপতি এহসানুল হকের বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি ঘটে।
উল্লেখ্য, বৃটেনের মূলধারার আইনজীবী সংগঠনের অভিষেক ১২ বছর পূর্বে ইংল্যাণ্ড ও ওয়েলস-এর দি ল’ সোসাইটি হলে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি লর্ড ফিলিসপস-এর উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close