কমিউনিটি নিউজ

লণ্ডনে ৩য় গোল্ডকাপ ক্যারাম টুর্নামেন্টের ফাইন্যাল ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত

লণ্ডন, ১৩ অক্টোবর – সাউণ্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র উদ্যোগে লণ্ডনে ৩য় গোল্ডকাপ ক্যারাম টুর্নামেন্ট “২০ এর ফাইন্যাল খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
ফাইন্যাল খেলায় জামান ও ইমরান জুটিকে ২-০ গেইমে হারিয়ে রাশেদ ও বারেক জুটি ৩য় গোল্ডকাপ ক্যারাম টুর্নামেন্টের চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেন। ৩য় ও ৪র্থ স্থান অর্জন করেন যথাক্রমে আলম ও রাজ এবং রিংকু ও মুন্না জুটি।

এ উপলক্ষে স্ব্যাস্থব্যাধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ১১ অক্টোবর, রোববার সন্ধ্যায় পূর্ব লণ্ডনের সাউণ্ডটেক ক্যারাম ক্লাব ইউকের ভবনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাউণ্ডটেক ক্যারাম ক্লাবের সাধারণ সম্পাদক ও এম এ খান ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান আব্দুর রহমান খান সুজা।

সাইদুর রহমানের পরিচালনায় ও রাশেদ আলী তালুকদারের কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচনা হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লণ্ডন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল এস এর চীফ রিপোর্টার মোহাম্মাদ জুবায়ের।
প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান ও লন্ডন বাংলা ডটকমের ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিনিটি ব্যাক্তিত্ব আব্দুল আহাদ, ৫২ টিভির নিউজ ডিরেক্টর এম এ জামান, লণ্ডন বাংলা প্রেসক্লাবের ইভেন্ট সেক্রেটারি মো. রেজাউল করিম মৃধা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মাদ জুবায়ের বলেন, মহামারি করোনা ভাইরাস আক্রমণের কারণে মানুষ ভয়াবহ আতংকের মধ্যে ছিলেন। বিনা প্রয়োজনে বাইরে বের হচ্ছেন না। সেই কঠিন সময়ে মানুষের মন ভাল করতে সাউণ্ডটেক ক্যারাম ক্লাব ইউকে এই টুর্নামেন্ট আয়োজন করে ক্যারাম খেলার জগতে এক দু:সাহসিক ভূমিকা রেখেছে।

প্রধান বক্তা মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল বলেন, ১৯৯৭ সালে মাত্র ৭ জন সদস্য নিয়ে যাত্রা শুরু হয়েছিল ব্রিটেনের প্রথম বাংলাদেশী মালিকানাধীন ক্যারাম ক্লাব সাউণ্ডটেক ক্যারাম ক্লাব। এই ক্লাবের প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে বর্তমান পর্যন্ত সক্রিয় ভুমিকা রেখেছেন প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রহমান খান সুজা। আজ এই ক্লাব একটি প্রতিষ্ঠিত ক্যারাম ক্লাবে পরিণত হয়েছে। এসব সম্ভব হয়েছে বাংলাদেশী কমিউনিটির অংশগ্রহণ এবং সাহায্য সহযোগিতার জন্য। ৩য় গোল্ডকাপ ক্যারাম”২০ সফলভাবে সমাপ্ত করার জন্য তিনি আয়োজক আব্দুর রহমান খান সুজার প্রশংসা করেন।

লন্ডনের ক্যারাম খেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ও ৩য় গোল্ডকাপ ক্যারাম”২০ সফলভাবে সমাপ্ত করার জন্য আয়োজক এবং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রহমান খান সুজাকে ফ্রেণ্ডস এসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে বিশেষভাবে সম্মানিত করা হয়। এছাড়াও প্রধান অতিথি ও গোল্ডকাপ ক্যারাম বিজয়িদের ফুল দিয়ে বরণ করা হয়। ফাইন্যাল খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন সোনাহর আলি রিংকু ও সাইদুর রহমান। ম্যান অফ দ্যা ম্যাচ হন রাশেদ আলী তালুকদার।

সভাপতির বক্তব্যে আয়োজকদের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রহমান খান সুজা বলেন, লণ্ডনের সেরা খেলোয়াড়দের ৪২টি গ্রুপভিত্তিকভাবে ৮টি টুর্নামেন্টে খেলায় অংশগ্রহণ করে । এই টুর্নামেন্ট সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, এই ক্লাবের প্রতিটি টুর্নামেন্ট অংশগ্রহনকারী সকল খেলোয়াড়দের নাম ও ছবি ম্যাগাজিনে প্রকাশ করা হবে। এছাড়াও ২০২০ সালে সাউণ্ডটেক ক্যারাম ক্লাবের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে এওয়ার্ড প্রদান করা হবে।
– প্রেস বিজ্ঞপ্তি

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close