নিউজ

সৈয়দপুর শামসিয়া সমিতির ভিডিও কনফারেন্সে বক্তারা: শিক্ষাকে বিশ্বমানের করে তোলার তাগিদ

লণ্ডন, ৬ জুন – গত ৩ জুন বিকাল ৪টায় ঐতিহ্যবাহি সৈয়দপুরের জামেয়া টাইটেল মাদ্রাসা এবং প্রায় অর্ধশত বছর পুরানো সংগঠন সৈয়দপুর শামছিয়া সমিতি লন্ডনের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ থেকে যোগদান করেন জামেয়ার সম্মানিত মহতমিম হযরত মওলানা হাফিজ সৈয়দ ফরুল ইসলাম, নাজিমে আলা শেখুল হাদিস হযরত মওলানা আব্দুর রাজ্জাক, শিক্ষা সচিব হযরত মওলানা সৈয়দ মনসুর আহমদ, হাফিজ মওলানা সৈয়দ মইনুল ইসলাম, সৈয়দপুর আলিম মাদ্রাসার সম্মানিত পিন্সিপাল হাফিল মওলানা ড. সৈয়দ রেজওয়ান আহমদ, বিশিষ্ট গবেষক সাহিত্যিক সৈয়দ মবনু। সিলেট শামিমাবাদ মাদ্রসার পিন্সিপাল হাফিজ সৈয়দ শামিম আহমদ।
মহতমিম মওলানা হাফিজ সৈয়দ ফরুল ইসলাম শামছিয়া সমিতি লন্ডন-এর শুকরিয়া আদায় করে বলেন, আপনারা লন্ডনে বসেও যেভাবে গ্রামের মানুষের পাশে থাকেন তা সত্যিই প্রশংশনীয়।
পিন্সিপাল ডা. রেজওয়ান বলেন, সৈয়দপুর শামছিয়া সমিতি লন্ডন সবসময় সৈয়দপুরের শিক্ষাউন্নয়নে পরামর্শ, সাহায্য-সহযোগিতা করে থাকে। এ জন্য তিনি সমিতিকে ধন্যবাদ জানান।
সৈয়দ মবনু বলেন, বাংলাদেশে সৈয়দপুর শামছিয়া সমিতির বিভিন্ন কার্যক্রমে সম্পৃক্ত থাকায় খুবই আনন্দ অনুভব করছি।
সমিতির উপদেষ্টা মওলানা সৈয়দ সালেহ আহমদ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যোগ্য শিক্ষক নিয়োগের মাধ্যমে বিশ্বয়ান প্রতিযোগিতায় প্রতিষ্ঠানগুলিকে নিয়ে আসতে হবে।
হাফিজ শামিম আহমদ বলেন, এখন ক-জন পরিক্ষায় উত্তীর্ণ তা না দেখে বিশ্বমানের যোগ্যতা কয়জনে রাখে তা দেখতে হবে।
সৈয়দ আমিরুল ইসলাম আনা বলেন, মদীনা, আল-আজহারের মতো বিশ্বমানের ইউনিভার্সিটিগুলোতে আমাদের শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য যোগ্য করে তুলতে হবে। সৈয়দপুর শামছিয়া সমিতি লন্ডন এই উদ্যোগ গ্রহণের ক্ষেত্রে সহযোগিতা করতে এগিয়ে আসবে।
সমাপনি বক্তব্যে সমিতির সভাতি আহমদ কুতুব আল-কুরআনের রেফারেন্স দিয়ে বলেন, কেমেস্ট্রি, বায়োলজি, ফিজিক্স সবই খোদা প্রদত্ত ই’লম। শুধু তসবি পড়ে সহজভাবে বেহেশতে যাওয়ার গবেষণায় লিপ্ত না হয়ে সৌরজগ“, মানুষ সৃষ্টির কৌশল, পানি সম্পদ, সাগরের নিচে/মাটির নিচে খোদার অসংখ্য নিয়ামতসমুহ কুরআনের মূল থিউরি থেকে নিয়ে ছাত্রদেরকে গবেষনায় উদবুদ্ধ করা জরুরী।
বাংলাদেশ থেকে দোয়া পরিচালনা করেন হাফিজ মওলানা ড. রেজওয়ান আহমদ।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close