মুজিববর্ষে যুক্তরাজ্য যুবলীগের মানবিক উদ্যোগ: ৪শ’ এতিমকে একবছরের খাবার খরচ প্রদানের ঘোষণা

নিউজ

।। সুরমা প্রতিবেদন ।।
লণ্ডন, ১২ মার্চ – বিলেতে বাংলাদেশী রাজনীতির অনেক নেতিবাচক কর্মকাণ্ডের মধ্যে যুক্তরাজ্য?যুবলীগ একটি ইতিবাচক ও মানবিক দৃষ্টান্ত স্থাপন করলো। বাংলাদেশের ন্যায় বৃটেনেও দলীয়ভাবে মুজিববর্ষ পালনের বছরব্যাপী নানা কর্মসূচীর অংশ হিসেবে যুক্তরাজ্য যুবলীগ বাংলাদেশের ৪শ এতিমের একবছরের খাবারের খরচ বহনের দায়িত্ব গ্রহণের ঘোষণা প্রদান করেছে। সম্প্রতি মুজিববর্ষে বাংলাদেশের দুস্থ মানুষের কল্যাণে কাজ করার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানের প্রেক্ষিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে দলীয় এক সংবাদ সম্মেলনে জানান যুক্তরাজ্য যুবলীগ নেতৃবৃন্দ।

গত ১০ ফেব্রæয়ারী, মঙ্গলবার দুপুরে ব্রিকলেনের একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর যুক্তরাজ্য যুবদলের সভাপতি ফখরুল ইসলাম মধু।

লিখিত বক্তব্যে বলা হয়, মুজিববর্ষ পালন উপলক্ষে যুক্তরাজ্যে ও বাংলাদেশে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে যুক্তরাজ্য যুবলীগ। যুক্তরাজ্যে যুবলীগের এ সকল কর্মসুচী ১৭ মার্চ থেকে শুরু হয়ে আগামী বছরের ২৬ শে মার্চ পর্যন্ত অব্যাহত থাকবে।

সেবামূলক কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশের সুনামগঞ্জের দিরাই উপজেলায় প্রতিষ্ঠিত বাংলাদেশ ফিমেল একাডেমিতে বসবাসরত প্রায় ৪০০ জন এতিম মেয়েদের এবছরের ১৭ই মার্চ থেকে ১৬ মার্চ ২০২১ সাল পর্যন্ত বছরব্যাপী প্রায় ৩৬ লাখ টাকার আর্থিক সহযোগিতায় খাবার প্রদান করা হবে। এছাড়াও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাথে মিল রেখে একাধিক কর্মসূচি পালনের ঘোষণা দেন সংগঠনটির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি নজমুল ইসলাম, আজিজুর রহমান শামীম, সামশাদুর রহমান রাহীন, মাহবুব আহমদ, শেখ নুরুল ইসলাম জিতু, যুগ্ম সম্পাদক মো. জামাল খান, ফয়জুর রহমান ফয়েজ, সৈয়দ আব্দুল মুমিন, মতবিবর হোসেন চুনু, হাফিজুর রহমান সেলিম, জোবায়ের আহমদ, বাবুল খাঁন, দিলাল খাঁন, মোহাম্মদ আলী জিলু, মাছুম আহমদ তালুকদার, মোতাহির আলী সোহেল, জুনেল আহমদ নজির, সরওয়ার আলম ও আব্দুল মাজিদ সিরাজ।