নিউজ

সুরমার ফাইন্যান্স এডিটর এমাদুর রহমানের পিতার ইন্তেকাল: লণ্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

।। সুরমা প্রতিবেদন ।।
লণ্ডন, ৩০ জানুয়ারী – সাপ্তাহিক সুরমার ফাইন্যান্স অ্যাফেয়ার্স এডিটর ও যুক্তরাজ্য জাসাসের সভাপতি এমাদুর রহমান এমাদের পিতা, সাবেক পিডিবি কর্মকর্তা ও কাপ্তাই জালালাবাদ এসোসিয়েশনের অন্যতম প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজসেবী আব্দুল আহাদ (মুক্তা মিয়া) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। গত ২৬ জানুয়ারী, রোববার বিকাল ৪টা ৫৫ মিনিটে সিলেট নগরীর উপশহরের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরদিন সোমবার এলাকার বিপুলসংখ্যক মানুষের উপস্থিতিতে নামাযে জানাযা শেষে তাকে পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়।

৮৫ উর্ধ্ব আব্দুল আহাদ মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত“ীয়-স্বজন রেখে গেছেন। তাঁর গ্রামের বাড়ি দক্ষিণ সুরমাস্থ তুড়ুকখলা গ্রামে। মরহুমের একমাত্র ছেলে এমদাদুর রহমান তাঁর পিতার রুহের মাগফেরাত কামনা করে কমিউনিটির সবার কাছে দোয়া চেয়েছেন।
উল্লেখ্য, ব্যক্তিজীবন ও চাকুরিকালীন সময়ে একজন সৎ, ন্যায়পরায়ন ও নিষ্ঠাবান ব্যক্তি হিসেবে সর্বমহলে সুপরিচিত ছিলেন আব্দুল আহাদ (মুক্তা মিয়া)।

মিলাল মাহফিল

প্রবীণ এই ব্যক্তিত্বের ইন্তেকালে দেশ-বিদেশের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ শোক প্রকাশ করে পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান। বিশেষ করে বৃটেনে বসবাসকারী তাঁর একমাত্র সন্তান এমাদুর রহমান এমাদের বন্ধু-বান্ধবসহ কমিউনিটি ও রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেন এবং পারিবাকিভাবে খোঁজখবর নেন। এছাড়া মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিভিন্ন সংগঠন-সংস্থার পক্ষ থেকে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ মাহফিল

সাপ্তাহিক সুরমা পরিবারের শোক:
সাপ্তাহিক সুরমা পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সম্পাদক ফরীদ আহমদ রেজা, বার্তা সম্পাদক আব্দুল কাইয়ূম, সাহিত্য সম্পাদক সৈয়দ রুম্মান, স্পোর্টস রিপোর্টার এম শরীফুজ্জামান, স্পেশাল কনটিবিউটর কেএম আবু তাহের চৌধুরী, ড. মুজিবুর রহমান, আকবর হোসেন ও শামসুল ইসলাম। এছাড়াও শোক জানান সাংবাদিক শামসুল আলম লিটন ও কবি আহমদ ময়েজ।

যুক্তরাজ্য বিএনপির গভীর শোক প্রকাশ:
এমাদুর রহমান এমাদের পিতা, সাবেক পিডিবি কর্মকর্তা ও সমাজসেবক আবদুল আহাদের (মুক্তা মিয়া) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যুক্তরাজ্য বিএনপি। এক শোকবার্তায় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, জনাব আবদুল আহাদের (মুক্তা মিয়া) ইন্তেকালে মরহুমের পরিবারের মতো যুক্তরাজ্য বিএনপি গভীরভাবে শোকাহত। নেতৃবৃন্দ বলেন, তিনি একজন সজ্জন, সমাজসেবক ও ধার্মিক ব্যক্তি হিসেবে সমাজের সকলের কাছে অত্যন্ত শ্রদ্ধাভাজন ছিলেন । 

যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান। এদিকে, পৃথক এক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। প্রেরিত এক শোকবার্তায় মাহিদুর রহমান বলেন, মরহুম আবদুল আহাদ (মুক্তা মিয়া) একজম সজ্জন, বিনয়ী ও ধার্মিক ব্যক্তি হিসেবে সমাজে সুপরিচিত ছিলেন। তাঁর ইন্তেকালে মরহুমের পরিবারের মতো দেশে-বিদেশে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীগণ গভীরভাবে শোকাহত । তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করে পরকালে জান্নাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ওশুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত:
২৯ জানুয়ারী, বুধবার বাদ এশা ব্রিকলেন জামে মসজিদে জাসাস কেন্দ্রীয়, জাসাস যুক্তরাজ্য ও জাসাস লণ্ডন মহানগরের সম্মিলিত উদ্যোগে মরহুম আব্দুল আহাদ মুক্তা মিয়ার রুহের মাগফেরাত কামনা করে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সভাপতি এমএ মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ, উপদেষ্টা আব্দুল হামিদ চৌধুরী, সহসভাপতি আবুল কালাম আজাদ, মজিবুর রহমান, তৈমুছ আলী, তাজুল ইসলাম, আবেদ রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মিজবাউজ্জামান সুহেল, জাসাস কেন্দ্রীয় সংসদের সহসভাপতি আব্দুস সালাম, যুক্তরাজ্য জাসাসের উপদেষ্টা নাজিমুল ইসলাম লিটন, জাসাস কেন্দ্রীয় সংসদের যুগ্মসাধারণ সম্পাদক ইকবাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তরিকুর রশিদ চৌধুরী শওকত, যুক্তরাজ্য বিএনপির সহসাংস্কৃতিক সম্পাদক এম এন হাসান(রাজ হাসান), মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সহসভাপতি দেওয়ান আব্দুল বাসিত, সাবেক সাধারণ সম্পাদক সোয়ালেহীন করিম চৌধুরী, মহানগর জাসাসের সভাপতি এম বদরুল ইসলাম, যুক্তরাজ্য জাসাসের সহ-সভাপতি মিলাদুল ইসলাম, হেলাল উদ্দিন, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান বাবলু,কবির আহমেদ বাহার,আরিফ আহমেদ, সাংগঠনিক সম্পাদক এমদাদুর রহমান রাহাত, আবুল হোসেন আলম,মহানগর জাসাসের সহসাধারণ সম্পাদক মাসুদুজ্জামান, প্রচার সম্পাদক শাহীদুল ইসলাম, ধর্মবিষয়ক সম্পাদক কামাল হোসেন খান, অর্থবিষয়ক সম্পাদক আলাউদ্দিন, ক্রীড়া সম্পাদক সাফায়েত ইসলাম শরীফ, যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সহসভাপতি শরিফুল ইসলাম, ইস্ট লণ্ডন বিএনপি নেতা কামরুজ্জামান, মাওলানা শামীম, বিশিষ্টজনের মধ্যে কাউন্সিলর আব্দুল মুকিত চুন্নু, সাংবাদিক ও কবি আহমেদ ময়েজ, সলিসিটর জাকির হোসাইন, কমিউনিটি ব্যক্তিত্ব আখলাকুর রহমান লুকু, সাংবাদিক আলাউর রহমান শাহীন, ব্যবসায়ী মিফতাউজ্জামান, ক্রীডা সংগঠক আয়াজ করিম, টাওয়ার হ্যামলেট কেটারার এসোসিয়েশনের উপদেষ্টা শাহান চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুল মতিন প্রমুখ।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close