বিলেতে বসবাসরত মৌলভীবাজার জেলার ঐতিহ্যবাহি শমশেরনগর এলাকার বাসিন্দাদের নিয়ে মিলন মেলা

কমিউনিটি নিউজ

গত ১ সেপ্টেম্বর পূর্ব লণ্ডনের একটি হলে শমসেরনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র উদে‍্যাগে এক মিলনমেলা অনুষ্ঠিত হয়। এ মিলন মেলায় বিলেতের বিভিন্ন শহরের শমসেরনগর বাসীরা এতে উপস্থিত হন। সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ সরফ উদ্দিন রুমেল ও নিজাম উদ্দিন দরাছত আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভপতিত্ব করেন সংঘঠনের সভাপতি ময়নুল ইসলাম খান। সাদিক দরাসতের কন্ঠে পবিএ কুরআন থেকে তেলাওয়াত-এর মাধ্যমে সুচিত অনুষ্ঠানে শমসেরনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের পক্ষ থেকে বিলেতে এলাকার প্রবিন গুণিজনদের ফুল দিয়ে বরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের বিখ্যাত কন্ঠশিল্পী শমসেরনগর-এর বাসিন্দা সেলিম চৌধুরী, সাবেক পুলিশ সুপার কয়ছর আহমেদ হায়দরি, কমলগঞ্জ থানা নির্বাহীকর্মকর্তা আশেকুল হক ও শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদের পাঠানো বাণী পাঠ করেন দুই উপস্হাপক। মহান মুক্তিযুদ্ধে নিহত এলাকার সকল বীর যুদ্ধাসহ শমসেরনগর-এর প্রয়াত সকলের সম্মানার্থে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এলাকার আর্থসামাজিক উন্নয়নে সংগঠনটি উল্লেযোগ‍্য ভূমিকা রাখছে উল্লেখ করে বক্তারা সংগঠনের এ ধরনের আয়োজনের প্রশংসা করেন। অন্যানে‍্যর মধ্যে বক্তব্য রাখেন সমিজ আহমদ, এম এ রহিম দুদ মিয়া, এম এ কাইয়ুম, সৈয়দ নাজমুল ইসলাম, ফখর উদ্দিন চৌধুরী, আমিনুল ইসলাম, মনোয়ারা হাদি, জিল্লুল হক, সিরাজুল ইসলাম দিপক, আব্দুল হাদি, মাহবুবুর রহমান, নিয়াজ আহমদ রিদয়, তরিকুর রচৌধুরী শওকত ও রিয়াজুর রহমান চৌধুরী প্রমুখ।
বিলেতে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে বক্তব্য রাখেন নাজমিন হক, মনওয়ারা আলি, মাছুমা হাদি ও জাহিদ দরাছত।
শেষ পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন বিলেতের সংগীত শিল্পী নাছিমা কুইন, চ্যানেল স্টার শরীফ আহমদ, ময়না মিয়া, আব্দুল হাদি ও বাবু। নৃত্য পরিবেশন করেন নাঈমা হাদি ও জারা হাদি।